ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অনুপ বিশ্বাসের মদের দোকানে র‌্যাবের অভিযান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
অনুপ বিশ্বাসের মদের দোকানে র‌্যাবের অভিযান অনুপ বিশ্বাসের মদের দোকানে র‌্যাবের অভিযান

চট্টগ্রাম: নগরীর কোতয়ালি থানার ফিরিঙ্গিবাজার এলাকায় একটি মদের দোকানে অভিযান চালিয়েছে র‌্যাব।  এসময় ওই দোকান থেকে বিপুল পরিমাণ দেশিয় তৈরি মদসহ ৪ জনকে আটক করা হয়েছে।

দোকানটির মালিক স্থানীয় প্রভাবশালী ব্যবসায়ী অনুপ বিশ্বাস বলে বাংলানিউজকে জানিয়েছেন র‌্যাবের চট্টগ্রাম জোনের উপ অধিনায়ক মেজর এস এম সুদীপ্ত শাহীন।  

স্থানীয়ভাবে অনুপ বিশ্বাস আওয়ামী লীগের নেতা হিসেবে পরিচিত।

 অভিযানের খবর পেয়ে অনুপ বিশ্বাস পালিয়ে যান বলে ‍জানিয়েছে র‌্যাব সূত্র।

লাইসেন্সের শর্ত ভেঙ্গে দেশিয় তৈরি মদ সংরক্ষণ বিক্রির অভিযোগে দোকানটিতে অভিযান চালানো হয় বলে বাংলানিউজকে জানিয়েছেন মেজর এস এম সুদীপ্ত শাহীন।

 

তিনি জানান, রোববার (২২ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টায় অভিযান শুরু হয়।   রাত সাড়ে ৮টায় অভিযান শেষ করে র‌্যাবের টিম।

‘দোকানের ম্যানেজারসহ ৪ জনকে আমরা আটক করেছি। বেআইনিভাবে রাখা বিপুল পরিমাণ মদ উদ্ধার করেছি।   অনুপ বিশ্বাসকে আমরা আটক করতে পারিনি।   তাকে বারবার কল করার পরও তিনি আসেননি।   আমরা অনুপ বিশ্বাস ও যারা গ্রেফতার হয়েছে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করব। ’ বলেন মেজর শাহীন।  

ফিরিঙ্গিবাজার এলাকায় দায়িত্বরত পুলিশের একটি সূত্রে জানা গেছে, বিকেল সাড়ে ৫টার দিকে ফিরিঙ্গিবাজার ফিশারিঘাটের মূল ফটকের বিপরীতে অনুপ বিশ্বাসের মদের দোকানটি ঘিরে ফেলে র‌্যাব।   তবে দোকানে প্রবেশের সময় তারা প্রতিরোধের মুখে পড়েন।  

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা বলেন, স্থানীয় নিম্ন আয়ের লোকজনসহ এলাকার কিছু মানুষ এবং উৎসুক শত, শত জনতা এসময় ঘটনাস্থলে উপস্থিত হয়।   তারা দোকানে প্রবেশে র‌্যাবকে বাধা দেয়।  পরে র‌্যাবের আরও সদস্য ঘটনাস্থলে আসে।

ওই পুলিশ কর্মকর্তার দাবি, জটলার এক ফাঁকে ভিড়ের মধ্য দিয়ে পালিয়ে যান অনুপ বিশ্বাস।   অতিরিক্ত র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে আসার পর দোকানে প্রবেশ করেন তারা।

এ বিষয়ে বক্তব্য জানার জন্য অনুপ বিশ্বাসের মোবাইলে বেশ কয়েকবার ফোন করেও সাড়া পাওয়া যায়নি।  

অনুপ বিশ্বাস গত সিটি করপোরেশন নির্বাচনে পাথরঘাটা ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে নির্বাচন করে পরাজিত হন।   এসময় অবশ্য আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে তিনি ব্যর্থ হন।  

অনুপ বিশ্বাস বঙ্গবন্ধুর নামে গড়ে তোলা একটি সাংস্কৃতিক সংগঠনের চট্টগ্রামে নেতৃত্ব দেন।   এছাড়া চট্টগ্রামে আওয়ামী লীগের যে কোন কর্মসূচিতে তার সরব উপস্থিতি দেখা যায়।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।