ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ওয়াসার প্রকল্প প্রধানমন্ত্রীর নামে করার প্রস্তাব চসিকের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
ওয়াসার প্রকল্প প্রধানমন্ত্রীর নামে করার প্রস্তাব চসিকের চট্টগ্রাম ওয়াসার কর্ণফুলী পানি সরবরাহ প্রকল্প। (ছবি: ফাইল ফটো)

চট্টগ্রাম: চট্টগ্রাম ওয়াসার কর্ণফুলী পানি সরবরাহ প্রকল্পের অধীন রাঙ্গুনীয়ার পোমরায় নির্মিত পানি শোধনাগারটি ‘শেখ হাসিনা পানি শোধনাগার’ বা ‘শেখ হাসিনা ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট’ নামকরনের প্রস্তাব গৃহিত হয়েছে সিটি করপোরেশনের সাধারণ সভায়।

শনিবার (২২ জানুয়ারি) সকালে কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত করপোরেশনের ১৮ তম সাধারণ সভায় এই প্রস্তাব গৃহিত হয়। বিকেলে সিটি করপোরেশনের জনসংযোগ শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই বিষয়টি নিশ্চিত করা হয়।

এতে বলা হয়, সাধারন সভায় চট্টগ্রাম ওয়াসার কর্ণফুলী পানি সরবরাহ প্রকল্পের অধীন রাঙ্গুনীয়ার পোমরায় নির্মিত পানি শোধনাগারটি ‘শেখ হাসিনা পানি শোধনাগার‘ বা ‘শেখ হাসিনা ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট’ নামকরনের প্রস্তাব গৃহিত হয়।

তবে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ বাংলানিউজকে বলেন, ‘চসিক নাম প্রস্তাব করেছে।

আমরাও একই নামকরণ নিয়ে ভাবছি। তবে এখনও তা চূড়ান্ত হয়নি। সোমবারের (২৩ জানুয়ারি) মধ্যে এ বিষয়টি চূড়ান্ত করা হবে। ’

তার বক্তব্যে কর্ণফুলী পানি সরবরাহ প্রকল্পের অধীন সব প্রকল্পই প্রধানমন্ত্রীর নামে হতে পারে এমন ইঙ্গিত ছিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগামী ১২ ফেব্রুয়ারি চট্টগ্রাম ওয়াসার ‘কর্ণফুলী পানি সরবরাহ প্রকল্প’ (ফ্রেজ-১) এর উদ্বোধন করার কথা রয়েছে। পরীক্ষামূলকভাবে পানি সরবরাহ করার প্রায় দুই মাস পর চট্টগ্রাম শহরে এক অনুষ্ঠানের মাধ্যমে তিনি এই প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করতে পারেন।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।