ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউ-রয়েল সিমেন্ট কর্পোরেট টক সিরিজ সম্পন্ন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
সিআইইউ-রয়েল সিমেন্ট কর্পোরেট টক সিরিজ সম্পন্ন

চট্টগ্রাম: চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ) এবং সিমেন্ট প্রস্তুতকারক প্রতিষ্ঠান রয়েল সিমেন্ট লিমিটেড-এর যৌথ উদ্যোগে  ‘সিআইইউ-রয়েল সিমেন্ট কর্পোরেট টক সিরিজ’ এর সমাপনী পর্ব শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

প্রায় চার মাস ধরে চলমান এই সিরিজের বিভিন্ন পর্বে দেশের খ্যাতনামা উদ্যোক্তা  এবং শিল্পপতিরা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের কর্পোরেট জগৎ সম্পর্কে ধারণা ও তাদের পেশাগত দক্ষতা উন্নয়নে এই অনুষ্ঠানের আয়োজন করে সিআইইউ।

শেষ পর্বে মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নেসলে বাংলাদেশ লিমিটেড’র কর্পোরেট অ্যাফেয়ার্স ডিরেক্টর নকিব খান। প্রধান অতিথি ছিলেন সিআইইউর উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী।

অনুষ্ঠানের মূল বক্তা নকিব খান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ক্যারিয়ারে উন্নতির জন্য জ্ঞান, সংস্কৃতি এবং মূল্যবোধ খুবই গুরুত্বপূর্ণ। এই তিনটির সম্বম্বয়ে একজন ব্যক্তি পরিপূর্ণ মানুষ হয়ে উঠতে পারে।

তিনি বলেন, সংস্কৃতি বলতে শুধু নাচ, গান বা আর্টকে বুঝায় না, সুন্দরভাবে জীবন ধারণ পদ্ধতিও সংস্কৃতির অন্তর্ভূক্ত। আমরা পৃথিবীতে এসেছি খুব স্বল্প সময়ের জন্য এবং আমাদের আবার স্রষ্টার কাছে ফিরে যেতে হবে। এই স্বল্প সময়ের মধ্যে পৃথিবীর মানুষের জন্য কিছু করে যেতে হবে।  

নকিব খান তাঁর কর্পোরেট ক্যারিয়ারে ঘটে যাওয়া বিভিন্ন অভিজ্ঞতা ও চ্যালেঞ্জ শিক্ষার্থীদের সাথে বিনিময় করেন এবং তাদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন।

সিআইইউর উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী এধরনের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, কর্পোরেট টক সিরিজ’র মত আয়োজন চট্টগ্রাম এমনকি বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে এটিই প্রথম। এর মাধ্যমে সিআইইউর শিক্ষার্থীরা কর্পোরেট জগতের প্রকৃত অবস্থা সম্পর্কে অবগত হতে পেরেছে।  

রয়েল সিমেন্ট লিমিটেডের চিফ কমিউনিকেশন অফিসার ফয়সাল নাসির খান বলেন, সিআইইউর এ আয়োজনের সাথে থাকতে পেরে রয়েল সিমেন্ট নিজেকে সত্যি সৌভাগ্যবান মনে করছে। ভবিষ্যতেও রয়েল সিমেন্ট সিআইইউর পাশে থাকবে। আমি মনে করি এ আয়োজন শিক্ষার্থীদের ভবিষ্যত ক্যারিয়ার পথকে সুগম করে দিবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সিআইইউর ব্যবসায় অনুষদের ডিন ড. নুরুল আবসার নাহিদ, অনুষ্ঠানটির আহ্বায়ক ও ফিন্যান্স বিভাগের প্রধান ড. সৈয়দ মনজুর কাদের প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয়ের এমবিএ পড়ুয়া বর্তমান এবং সাবেক শিক্ষার্থীদের নিয়ে ‘এমবিএ নাইট’ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সিআইইউর এমবিএ’র দুই শিক্ষার্থী রিয়াজ ও সাইমুর।

বাংলাদেশ সময়: ২০২৭ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।