ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নবম ওয়েজবোর্ড ঘোষণা না করলে দুর্বার আন্দোলন

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
নবম ওয়েজবোর্ড ঘোষণা না করলে দুর্বার আন্দোলন

চট্টগ্রাম: গণমাধ্যমের সাংবাদিকদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণা ও বাস্তবায়নের দাবিতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) আয়োজিত সমাবেশে বক্তারা বলেছেন, অবিলম্বে নবম ওয়েজবোর্ড ঘোষণা করা না হলে তথ্যমন্ত্রীর বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

বুধবার (১৮ জানুয়ারি) চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিইউজে এ সমাবেশের আয়োজন করে।

সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক স্বরূপ ভট্টাচার্যের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন বিএফইউজের সহ-সভাপতি শহীদ উল আলম, সিইউজের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, বিএফইউজের সাবেক সহ-সভাপতি মোসতাক আহমদ, প্রেসক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, সিইউজের সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজের অর্থ সম্পাদক উজ্জ্বল কান্তি ধর, সাংগঠনিক সম্পাদক সবুর শুভ, বিএফইউজের সাবেক নির্বাহী সদস্য মো. ফারুক, সিইউজের সাবেক যুগ্ম সম্পাদক ম শামসুল ইসলাম, সুপ্রভাত ইউনিটের প্রধান স ম ইব্রাহীম, কর্ণফুলী ইউনিটের প্রধান মোহাম্মদ আলী পাশা, পূর্বদেশ ইউনিট প্রধান বাবুল চৌধুরী, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক রাশেদ মাহমুদ, সিইউজের সদস্য ইফতেখারুল ইসলাম, অনিন্দ্য টিটো, প্রীতম দাশ, আবদুর রউফ পাটোয়ারী প্রমুখ।

বক্তারা বলেন, সাংবাদিকরা দেশ গঠনের জন্য কাজ করে। তাই তাদের রুটি-রুজির জন্য সরকারের এগিয়ে আসা উচিত।

কিন্তু রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সম্মতি সত্ত্বেও তথ্যমন্ত্রী নবম ওয়েজবোর্ড ঘোষণা করতে গড়িমসি করছেন। তথ্যমন্ত্রীর এ ধরনের আচরণে সাংবাদিক সমাজ ক্ষুব্ধ হয়ে উঠেছে। অবিলম্বে নবম ওয়েজবোর্ড ঘোষণা করা না হলে দাবি আদায়ের জন্য চট্টগ্রামের সাংবাদিক সমাজ কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।

সমাবেশে সংহতি প্রকাশ করেছে চট্টগ্রাম প্রেসক্লাব, চট্টগ্রাম ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠন।  

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭

এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।