ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিইউজের নিন্দা

আদালত ভবনে দায়িত্ব পালনকালে সাংবাদিকদের বাধা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
আদালত ভবনে দায়িত্ব পালনকালে সাংবাদিকদের বাধা চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন ও চট্টগ্রাম প্রেসক্লাব

চট্টগ্রাম: নগরীর আদালত ভবনে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের বাধা প্রদান ও ক্যামেরা কেড়ে নেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) ও চট্টগ্রাম প্রেসক্লাব নেতৃবৃন্দ।

বুধবার (১৮ ‍জানুয়ারি) বিকেলে নতুন আদালত ভবনে সিইউজের অর্থ সম্পাদক ও বাংলানিউজের সিনিয়র ফটো করেসপন্ডেন্ট উজ্জ্বল কান্তি ধর এবং সিইউজে সদস্য ও আজাদীর আলোকচিত্র সাংবাদিক আমিনুল ইসলাম মুন্নার ক্যামেরা কতিপয় আইনজীবী কেড়ে নেন।

এক বিবৃতিতে সিইউজে’র সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলীসহ সিইউজের নির্বাহী পরিষদ, চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার ও সাধারণ সম্পাদক শুকলাল দাশ এবং চট্টগ্রাম ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মশিউর রহমান বাদল ও সাধারণ সম্পাদক রাশেদ মাহমুদ বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে এ ধরনের বাধা প্রদান করার ঘটনা কখনো কাঙ্ক্ষিত নয়।

সাংবাদিক নেতৃবৃন্দ ভবিষ্যতে আদালতের সংবাদ সংগ্রহের ক্ষেত্রে গণমাধ্যমকর্মীদের প্রতি আইনজীবীদের সহযোগিতা প্রত্যাশা এবং পারস্পরিক সৌভ্রাতৃত্ব অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।

এদিকে বুধবার বিকেল আনুমানিক সাড়ে চারটায় ঘটনার খবর পেয়ে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, চট্টগ্রাম প্রেসক্লাব সাধারণ সম্পাদক শুকলাল দাশ, বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, সিইউজের সাংগঠনিক সম্পাদক সবুর শুভসহ সাংবাদিক নেতৃবৃন্দ ঘটনাস্থলে ছুটে যান।

তারা প্রাথমিকভাবে পরিস্থিতি অবগত হন এবং কেড়ে নেওয়া ক্যামেরা উদ্ধারে আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরীর সহযোগিতা চান। এ সময় ইফতেখার সাইমুল চৌধুরীর সহযোগিতায় আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ রাসেল ক্যামেরাটি সাংবাদিক নেতৃবৃন্দের হাতে তুলে দেন।

এদিকে ঘটনার খবর পেয়ে আদালতে যান বিএফইউজের সহ-সভাপতি শহীদ উল আলম, চট্টগ্রাম প্রেসক্লাব যুগ্ম সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।