ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আন্দোলনের মুখে দুই বিচারক প্রত্যাহার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
আন্দোলনের মুখে দুই বিচারক প্রত্যাহার লোগো

চট্টগ্রাম: আইনজীবীদের আন্দোলনের মুখে চট্টগ্রাম থেকে দুই বিচারককে প্রত্যাহার করা হয়েছে।  এরা হলেন, চট্টগ্রামের প্রথম ও দ্বিতীয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক যথাক্রমে রফিকুল ইসলাম ও মো.সেলিম মিয়া।

সূত্রমতে, এদের মধ্যে রফিকুল ইসলামকে ফরিদপুর এবং সেলিম মিয়াকে চাঁদপুর পাঠানো হয়েছে।  

তাদের স্থলাভিষিক্ত করে পাঠানো হচ্ছে শরীয়তপুর থেকে জেলা ও দায়রা জজ পদমর্যাদার রোকসানা পারভিন এবং সিলেট থেকে মোতাহের হোসেনকে।

বুধবার (১৮ জানুয়ারি) প্রধান বিচারপতির কার্যালয় থেকে এই সংক্রান্ত নথি আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এস এম জাহেদ বীরু।

‘আইন মন্ত্রণালয়ে নথি পাঠানোর বিষয়টি আমাদের জানানো হয়েছে।

  মন্ত্রণালয় সিদ্ধান্ত দেয়ার পর খুব শীঘ্রই নতুন বিচারকরা যোগ দেবেন বলে আশা করছি। ’ বলেন বীরু।

দুই বিচারককে প্রত্যাহারের দাবি নিয়ে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে  মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে আইনজীবী সমিতির একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করেন।

অনিয়ম-দুর্নীতির অভিযোগে চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের দুই বিচারককে চট্টগ্রাম থেকে প্রত্যাহারে গত বছরের ২৮ ডিসেম্বর এক সপ্তাহের সময় বেঁধে দিয়েছিল  আইনজীবী সমিতি।   কিন্তু তাদের প্রত্যাহার করে না নেয়ায় আদালত দুটি বর্জন শুরু করে সমিতি।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।