ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী ও জেলা ব্র্যান্ডিং মেলা শনিবার থেকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী ও জেলা ব্র্যান্ডিং মেলা শনিবার থেকে বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী ও জেলা ব্র্যান্ডিং মেলা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে অতিথিরা। ছবি : সোহেল সরওয়ার

চট্টগ্রাম: জেলা পর্যায়ে অনুষ্ঠিত ডিজিটাল মেলা থেকে বাছাইকৃত উদ্ভাবনী কর্মকাণ্ড ও অনন্য অর্জন নিয়ে এবার ২১ জানুয়ারি (শনিবার) থেকে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম সংলগ্ন হকি মাঠে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী ও জেলা ব্র্যান্ডিং মেলা-২০১৭’।

বুধবার (১৮ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম সার্কিট হাউসে এ উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে মেলার আয়োজক চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়। সেখানে এ বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার শংকর লাল সাহা।

শংকর লাল সাহা বলেন, ‘রূপকল্প ২০২১ বাস্তবায়ন এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে তথ্য প্রযুক্তির ব্যবহার ও নাগরিক সেবায় উদ্ভাবনী ধারণাসমূহ বাস্তবায়নের মাধ্যমে কম খরচে দ্রুততম সময়ে জনগণের দোরগোড়ায় যে সকল সেবা নিশ্চিত করা হচ্ছে তা জানানোর জন্যই এই মেলা। ’

মেলায় জেলা পর্যায়ে অনুষ্ঠিত ডিজিটাল মেলা থেকে বাছাইকৃত উদ্ভাবনী কর্মকাণ্ড ও অনন্য অর্জনগুলো থাকবে।

২৩ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিতব্য এই মেলায় মোট ১০০টি স্টল থাকবে। এতে চট্টগ্রাম বিভাগের অধীন বিভিন্ন সরকারি দপ্তর, সেবাখাত, তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, ই-কমার্স প্রতিষ্ঠান, টেলিকমিউনিকেন্স প্রতিষ্ঠানসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।

বিভাগীয় কমিশনারের কার্যালয় সূত্র জানায়, তিন দিনব্যাপী এই মেলার উদ্বোধনী দিনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। বিশেষ অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার।

বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহা. শফিকুল ইসলাম ও জেলা প্রশাসক সামসুল আরেফিন।

প্রতিদিন সকাল নয়টা থেকে রাত নয়টা পর্যন্ত এই মেলা অনুষ্ঠিত হবে। মেলার প্রথমদিন বিকেল তিনটায় থাকবে ‘সল্‌ভ এ থোন’ প্রতিযোগিতা, দ্বিতীয় একই সময়ে থাকবে ‘জনপ্রশাসনে উদ্ভাবন সংস্কৃতি’ শীর্ষক অনুষ্ঠান।

মেলার শেষ দিন বিকেল সাড়ে তিনটায় পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান। অনুষ্ঠানে ‘সল্‌ভ এ থোন’ প্রতিযোগিতায় প্রথম থেকে তৃতীয় স্থান অধিকারীদের এবং বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ উদ্ভাবনকারী ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হবে। মেলায় সমন্বয়ক হিসেবে আছেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দা সারোয়ার জাহান।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।