ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

১০০ স্বর্ণ কিশোরীকে ওয়েল গ্রুপের শিক্ষাবৃত্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
১০০ স্বর্ণ কিশোরীকে ওয়েল গ্রুপের শিক্ষাবৃত্তি

চট্টগ্রাম: চট্টগ্রামের ৫টি স্কুলের মেধাবী ও অপেক্ষাকৃত অস্বচ্ছল ছাত্রীদের মধ্য থেকে ১০০ জন স্বর্ণ কিশোরীকে মেধাবৃত্তির জন্য বাচাই করা হয়েছে। ওয়েল গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ওয়েল ফুডের সহযোগিতায় এ শিক্ষাবৃত্তির আয়োজন করেছে চ্যানেল আই স্বর্ণ কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশন।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) ওয়েল পার্ক রেসিডেন্সে দিনব্যাপী এ বাচাই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বাচাই পর্বের অনুষ্ঠানে ওয়েল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সিরাজুল হক কমু বলেন, ওয়েল গ্রুপ ব্যবসার পাশাপাশি নানা সামাজিক কার্যক্রম পরিচালনা করে।

সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে প্রতিনিয়ত আর্তমানবতার কাজে নিয়োজিত আছে এ গ্রুপ। আমরা সব সময় মেধাবীদের তুলে আনতে চাই।
দারিদ্রতার কাছে হার মেনে যাতে কোন মেধাবী হারিয়ে না যায় সেই জন্যই এ শিক্ষাবৃত্তি। এ উদ্যোগের মাধ্যমে অস্বচ্ছল ও প্রকৃত মেধাবীরা উপকৃত হবে।

তিনি আরও বলেন, বর্তমান জ্ঞান-বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তির যুগে সারাবিশ্ব এগিয়ে চলেছে। সমাজ, সভ্যতা, সংস্কৃতির বিকাশ ও বহির্বিশ্বের সাথে সামঞ্জস্য রাখতে শিক্ষার কোন বিকল্প নেই। বর্তমানে পুরুষতান্ত্রিক সমাজে নারীকে বাদ দিয়ে শুধু পুরুষের দ্বারা সমাজকে এগিয়ে নেওয়া সম্ভব নয়। এ জন্য নারী শিক্ষার বিশেষ প্রয়োজনীয়তা রয়েছে। তাই আজকের আধুনিক যুগে সারা পৃথিবীতে নারী শিক্ষার ব্যাপক প্রসার ও জয়গান শুরু হয়েছে। শিক্ষাক্ষেত্রে নারীদের অংশগ্রহণ ও সফলতায় সরকারি পদক্ষেপের পাশাপাশি বেসরকারি উদ্যোগ বাড়াতে হবে। নারীশিক্ষার প্রসার যত বেশি হবে, সমাজের গোঁড়ামি দুর করে আলোকিত সমাজ গঠন ততই সহজতর হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে স্বর্ণ কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সিইও ফারজানা ব্রাউনিয়া, স্বর্ণ কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের পরিচালক ও এসোসিয়েট প্রফেসর পরিচালক রফিকুল ইসলাম ও চ্যানেল আই চট্টগ্রামের ব্যুরো প্রধান চৌধুরী ফরিদ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।