ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কম্বল বিতরণের মাধ্যমে জেলায় যাত্রা শুরু পুনাকের

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
কম্বল বিতরণের মাধ্যমে জেলায় যাত্রা শুরু পুনাকের  পুনাকের যাত্রা শুরু (বাংলানিউজটোয়েন্টিফোর.কম)

চট্টগ্রাম: পটিয়া উপজেলায় গ্রাম পুলিশ এবং হতদরিদ্রদের শীতবস্ত্র দিয়েছে চট্টগ্রাম জেলা পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)। 

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিকেলে পটিয়া থানা প্রাঙ্গনে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।   এতে প্রধান অতিথি হিসেবে পুনাক জেলা শাখার সভাপতি ও পুলিশ সুপারের সহধর্মিণী বুসেরা সামী আক্তার গ্রাম পুলিশ সদস্য ও হতদরিদ্রদের হাতে কম্বল তুলে দেন।

 

অনুষ্ঠানে পুনাক জেলা শাখার উপদেষ্টা ও চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) নূর ই আলম মিনা বলেন, সারাদেশে পুনাকের কার্যক্রম থাকলেও চট্টগ্রাম জেলায় প্রথমবারের মত পুনাক তার সেবাধর্মী কার্যক্রম শুরু করেছে। শীতবস্ত্র বিতরণ ছাড়াও নারীর ক্ষমতায়ন, নারী অধিকার রক্ষা ও নারীদের স্বাবলম্বী করতে পুনাক কার্যক্রম পরিচালনা করবে।

হতদরিদ্র শীতার্ত মানুষের কল্যাণে বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়ে এসপি বলেন, পুলিশ অপরাধ দমন ও আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে অনেক কাজ করে।   কিছু সামাজিক কাজ আমরা প্রচার করি।   অধিকাংশই প্রচারের বাইরে থেকে যায়। পুনাকের যাত্রা শুরু

‘পুলিশের মতো একটি বাহিনী যে সামাজিক কাজ করতে পারে সেটা একটা দৃষ্টান্ত।  পুলিশকে অনুসরণ করে যার যার অবস্থান থেকে সবার এই ধরনের সামাজিক কর্মকান্ডে এগিয়ে আসা উচিৎ। ’ বলেন এসপি

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মুহাম্মদ রেজাউল মাসুদ বাংলানিউজকে বলেন, পটিয়ার ১৯টি ইউনিয়নের সব গ্রাম পুলিশ এবং হতদরিদ্র মিলে পাঁচশ’রও বেশি মানুষকে কম্বল দেয়া হয়েছে।   পুনাক এই ধরনের কর্মকান্ড ভবিষ্যতেও অব্যাহত রাখবে।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (সদর) জনাব মো.হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মুহাম্মদ রেজাউল মাসুদ, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) একেএম এমরান ভূঁইয়া এবং তাদের সহধর্মিণীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।