ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বুড্ডিস্ট ফাউন্ডেশনের সদস্য শচীন্দ্রলাল মারা গেছেন

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৭
বুড্ডিস্ট ফাউন্ডেশনের সদস্য শচীন্দ্রলাল মারা গেছেন

চট্টগ্রাম: বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের প্রাক্তন সহ-সভাপতি, বাংলাদেশ বৌদ্ধ সমিতি ও বুড্ডিস্ট ফাউন্ডেশনের আজীবন সদস্য শচীন্দ্রলাল বড়ুয়া মারা গেছেন।  তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের অধ্যাপক ড. কুন্তল বড়ুয়ার পিতা ও প্রখ্যাত ওড়িশী নৃত্যশিল্পী প্রমা অবন্তীর শ্বশুর।

সোমবার (৯ জানুয়ারি) দিবাগত রাত ১টা ২৮মিনিটে নগরীর হেমসেন লেইনের বাসায় তিনি পরলোকগমন করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পটিয়ার উপজেলার পিঙ্গলা গ্রামের সন্তান শচীন্দ্রলাল দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

 মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর।

তার মৃত্যুতে বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ কেন্দ্রীয়, যুব ও মহিলা শাখা, বাংলাদেশ বুড্ডিস্ট ফাউন্ডেশন, বাংলাদেশ বৌদ্ধ সমিতি, নব পণ্ডিত বিহার পরিচালনা কমিটি, সেন্টার অব এক্সেলেন্স ইন বুড্ডিস্ট স্টাডিজ, সমাজ সাহিত্য সংস্কৃতি বিষয়ক পত্রিকা ’অমিতাভ’, ‘বোধিকথা’ ‘মহামায়া’, পিঙ্গলা সার্বজনীন বিহার, মঙ্গলাবৈদ্য বিহার, বেলখাইন শান্তি নিকেতন বিহার গভীর শোক প্রকাশ করেছে।

বুধবার বিকেল ৩টায় নগরীর নব পন্ডিত বিহারে প্রয়াতের প্রথম শোকসভা এবং সন্ধ্যায় নন্দনকাননস্থ চট্টগ্রাম বৌদ্ধ বিহারে দ্বিতীয় শোকসভা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার প্রয়াতের বাড়ী পিঙ্গলা গ্রামে অনিত্য সভা ও যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় ‘পিঙ্গলা অন্তিমালয়’-এ শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন হবে।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।