ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জনতা ছেড়ে রূপালীতে আবু নাসের চৌধুরী

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৭
জনতা ছেড়ে রূপালীতে আবু নাসের চৌধুরী

চট্টগ্রাম: বিশিষ্ট ব্যাংকার, কথাসাহিত্যিক, আবু নাসের চৌধুরী রূপালী ব্যাংক লিমিটেডে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে পদোন্নতি পেয়েছেন। ৫ জানুয়ারি পদোন্নতি পাওয়ার আগে তিনি জেনারেল ম্যানেজার হিসেবে জনতা ব্যাংক লিমিটেডের চট্টগ্রাম বিভাগের দায়িত্ব পালন করেন।

এর আগে তিনি উপ-মহাব্যবস্থাপক ও সহকারী মহাব্যবস্থাপক হিসেবে জনতা ব্যাংকের বিভিন্ন এরিয়া অফিস ও করপোরেট শাখার দায়িত্ব পালন করেন। তিনি ব্যাংকিং বিষয়ে বিভিন্ন সেমিনারে অংশগ্রহণের জন্যে মালয়েশিয়া ও চীন সফর করেন।

বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটি (বিআরসি) মাধ্যমে ১৯৮৬ সালে তিনি জনতা ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদান করেন।

ব্যাংকিং কর্মকাণ্ডের পাশাপাশি তিনি সৃজনশীল কাজের সাথে সম্পৃক্ত রয়েছেন এবং কথাসাহিত্যিক নাসের রহমান হিসেবে তিনি সমধিক পরিচিত।

ইতোমধ্যে তার ১১টি গল্পগ্রন্থ ও ১টি উপন্যাস প্রকাশিত হয়েছে। তার লেখা বনময়ূরের কান্না, শব্দের চোখে জল, আলোঝরা বনপথ ও শিশুতোষ গ্রন্থ রূপোলী মেঘের চাঁদ পাঠক মহলে সমাদৃত হয়েছে।

তিনি বাংলাদেশ বেতার ও টেলিভিশনের একজন সংবাদ পাঠক। ১৯৫৮ সালে ফটিকছড়ি উপজেলার পাইন্দং গ্রামে ঐতিহ্যবাহী তোরাবিয়া পরিবারে তিনি জম্মগ্রহণ করেন। তার বাবা সমাজসেবক মরহুম শহিদুর রহমান চৌধুরী ছিলেন পাইন্দং হেদায়েতুল ইসলাম দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৭

এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।