ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হালিশহরে পোশাক কারখানা সিলগালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৪
হালিশহরে পোশাক কারখানা সিলগালা ছবি :প্রতীকী

চট্টগ্রাম: অগ্নি নির্বাপন ব্যবস্থা না থাকায় নগরীর দক্ষিণ মধ্যম হালিশহর এলাকায় গ্রান্ড অ্যাপারেলস নামে একটি তৈরি পোশাক কারখানা সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত। একইসময়ে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।



সোমবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ ইমতিয়াজের নেতৃত্বে ভ্রামানত আদালতের এ অভিযান চালায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ ইমতিয়াজ বাংলানিউজকে জানান, রপ্তানীমুখী ওই তৈরি পোশাক কারখানাটি দীর্ঘদিন ধরে অগ্নি নির্বাপন লাইসেন্স ছাড়াই তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে।
ফায়ার সার্ভিসের পক্ষ থেকে নোটিশ ইস্যু করার পরও তারা নিবন্ধন করেনি।

এছাড়া, প্রতিষ্ঠানটিতে ঝুঁকিপূর্ণ অবস্থায় দাহ্য বস্তুর ব্যবহার থাকা স্বত্ত্বেও কোন নির্বাপন ব্যবস্থা নেই, যার কারণে ওই প্রতিষ্ঠানের প্রায় ৪০০ শ্রমিককে ঝুঁকির মধ্যে কাজ করতে হয়েছে।

আসিফ ইমতিয়াজ বলেন, প্রাথমিকভাবে প্রতিষ্ঠানটিকে জরিমানা ও কারখানা সিলগালা করেছি।   পর্যাপ্ত অগ্নিনির্বাপন ব্যবস্থা ও নিবন্ধন নিশ্চিত হলে কারখানাটি পুনরায় খুলে দেয়া হবে।

অগ্নি প্রতিরোধ আইন ২০০৩ এর ১৭ ধারায় কারখানাটির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।