ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চেক প্রতারণা

ব্যবসায়ীর কারাদণ্ড, ৭২ লক্ষ টাকা জরিমানা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৪
ব্যবসায়ীর কারাদণ্ড, ৭২ লক্ষ টাকা জরিমানা মো.নূরুল আবছার

চট্টগ্রাম: চেক প্রতারণা মামলায় মো.নূরুল আবছার (৫৮) নামে এক ব্যবসায়ীকে আট মাসের কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে আদালত তাকে ৭২ লক্ষ ৫১ হাজার ৮৪০ টাকা জরিমানা করেছেন।



সোমবার চট্টগ্রামের ষষ্ঠ যুগ্ম মহানগর দায়রা জজ এস এম জিল্লুর রহমান এ রায় দিয়েছেন।

ষষ্ঠ যুগ্ম মহানগর দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারী মো.কেফায়েত উল্লাহ রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।


আদালত সূত্রে জানা গেছে, বেসরকারী মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে আসামী নূরুল আবছারের স্ত্রী’র মালিকানাধীন ব্যবসায়িক প্রতিষ্ঠান মেসার্স আফসানা ট্রেডার্সের নামে ঋণ নেয়া হয়। ঋণের চুক্তিতে গ্যারান্টার হন নূরুল আবছার।

ঋণ পরিশোধের অংশ হিসেবে ২০১৩ সালের ৭ মার্চ মেসার্স আসিয়ানা ট্রেডার্স ৭২ লক্ষ ৫১ হাজার ৮৪০ টাকার একটি চেক মিউচুয়াল ট্রাস্ট ব্যাংককে প্রদান করে। কিন্তু ১০ মার্চ চেকটি ব্যাংকে জমা দেয়ার পর অপর্যাপ্ত তহবিলের কারণে সেটি ডিজঅনার হয়।

১১ মার্চ ও ১৮ মার্চ দুই দফায় আইনি নোটিশ দেয়ার পরও কোন সাড়া না পেয়ে ৩০ এপ্রিল আদালতে গ্যারান্টার নূরুল আবছারের বিরুদ্ধে মামলা দায়ের করেন মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের আগ্রাবাদ শাখার অফিসার এম এ কে পারভেজ তালুকদার।

ওই মামলায় অভিযোগ গঠনের পর সোমবার আদালত আসামী নূরুল আবছারকে আট মাসের কারাদণ্ড দেন এবং চেকে উল্লিখিত পরিমাণ টাকা অর্থদণ্ড দেন। আসামী নূরুল আবছার বর্তমানে পলাতক আছেন বলে আদালত সূত্রে জানা গেছে।

আদালতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আলী আজগর চৌধুরী এবং অ্যাডভোকেট আমান আকবর চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।