ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দোকানদার খুনের দায়ে দু’জনের যাবজ্জীবন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৪
দোকানদার খুনের দায়ে দু’জনের যাবজ্জীবন

চট্টগ্রাম: আনোয়ার হোসেন নামে এক দোকানদারকে পিটিয়ে খুনের অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় দু’জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে আদালত তাদের ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই বছরের কারদণ্ড দিয়েছেন।



সোমবার চট্টগ্রামের জননিরাপত্তা ট্রাইবুন্যালের বিচারক মো. মমিনউল্লাহ এ রায় দিয়েছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, মো. জহির উদ্দিন ও জিয়া উদ্দিন।
এদের মধ্যে জিয়া কারাগারে থাকলেও জহির পলাতক আছেন।

জননিরাপত্তা ট্রাইবুন্যালের বিশেষ পিপি মো. জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, আসামীদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারায় আনা অভিযোগ রাষ্ট্রপক্ষ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে পারায় আদালত তাদের যাবজ্জীবন সাজা দিয়েছেন।  

আদালত সূত্রে জানা গেছে, পাওনা টাকা চাওয়ায় ২০০৬ সালের ২১ নভেম্বর মিরসরাইয়ের করেরহাটের পান দোকানদার আনোয়ার হোসেন ও তার ভাই আবুল কালামকে পিটিয়ে গুরুতর আহত করে জহির ও জিয়া।

পরে তাদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক আনোয়ারকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ২২ নভেম্বর নিহতের মা সালমা খাতুন বাদি হয়ে মিরসরাই থানায় জহির ও জিয়াকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

২০০৭ সালের ৩০ মার্চ পুলিশ জহির ও জিয়াকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। মামলাটি বিচারের জন্য জননিরাপত্তা ট্রাইবুন্যালে পাঠানোর পর ২০০৯ সালের ১৩ সেপ্টেম্বর আদালত আসামীদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

অভিযোগপেত্রে উল্লিখিত মোট ১৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার আদালত এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad