ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সৃষ্টিকর্মের মধ্যে বেঁচে থাকবেন ওবায়দুল গনি চন্দন

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৪
সৃষ্টিকর্মের মধ্যে বেঁচে থাকবেন ওবায়দুল গনি চন্দন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ওবায়দুল গনি চন্দন তার সৃষ্টির মধ্যেই বহুদিন বেঁচে থাকবেন। সফল ছড়কার, নাট্যকার ও সাংবাদিক হিসেবে কেবল রাজধানী নয়; দেশজুড়ে তার সুনাম ও সুখ্যাতি ছড়িয়ে পড়েছিল।

৪২ বছর বয়সে ৪২ টি গ্রন্থ রচনা যার হাত দিয়ে সেই চন্দনের অকাল প্রয়াণে দেশের অপূরণীয় ক্ষতি হয়েছে।

মঙ্গলবার বিকেলে দৈনিক মানবকণ্ঠের ফিচার এডিটর ছড়াকার-সাংবাদিক ওবায়দুল গণি চন্দনের কুলখানি উপলক্ষে জামালখান রোডে মানবকণ্ঠের চট্টগ্রাম ব্যুরো অফিসে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

 
মানবকন্ঠের চট্টগ্রাম ব্যুরো প্রধান শহীদুল্লাহ শাহরিয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিশু সাহিত্যিক ও সাংবাদিক, চট্টগ্রাম প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি রাশেদ রউফ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ। এ ছাড়া ওবায়দুল গণি চন্দনের ছড়া ও অন্যান্য লেখালেখির ওপর মূল্যায়নধর্মী বক্তব্য রাখেন শিশু সাহিত্যিক ও ছড়াকার উৎপল কান্তি বড়–য়া, শিশু সাহিত্যিক আবুল কালাম বেলাল।

এর আগে ওবায়দুল গনি চন্দনের রুহের মাগফেরাত কামনা করে দোয়া, মিলাদ ও মুনাজাত পরিচালনা করেন মাওলানা মোহাম্মদ জাহাঙ্গীর আলম। আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে তবরুক বিতরণ করা হয়।  
 
বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।