ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বাধীনতা খর্ব করতেই জাতীয় সম্প্রচার নীতিমালা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৪
স্বাধীনতা খর্ব করতেই জাতীয় সম্প্রচার নীতিমালা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: গণমাধ্যমের স্বাধীনতা খর্ব করতেই জাতীয় সম্প্রচার নীতিমালা প্রণয়ন করা হয়েছে অভিযোগ করে নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, এর মাধ্যমে সরকার বাকশাল কায়েমের চূড়ান্ত রূপ দিয়েছেন।

মঙ্গলবার বিকেলে চট্টগ্রামে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, অবৈধ সরকার তাদের অবস্থান ধরে রাখতেই গণতন্ত্রের সকল চালিকা শক্তিকে গলা টিপে হত্যা করছে।



আওয়ামী লীগ দেশ পরিচালনার প্রক্রিয়া হিসাবে রাষ্ট্রীয় সন্ত্রাসকে ব্যবহার করার পথ বেছে নিয়েছে বলেও অভিযোগ করেন নগর বিএনপির সভাপতি।

নগরীর নুর আহম্মদ সড়কে সম্প্রচার নীতিমালার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ২০ দলীয় জোট।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ সমাবেশের আয়োজন করা হয়।

সরকার বিচার বিভাগকে খাঁচায় বন্দীর প্রক্রিয়া শুরু করেছে মন্তব্য করে আমীর খসরু বলেন, দলীয়, রাষ্ট্রীয় সরকারি কমকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর উপর নির্ভরশীল হয়ে জোরপূর্বক দেশ পরিচালনা করে যাচ্ছে।

তিনি আরো বলেন, দেশে এখন জনগণের ভোটাধিকার নাই, বাক স্বাধীনতা নাই, নিরাপত্তা নাই, আইনের শাসন নাই। সংবাদপত্রের স্বাধীনতা ও গণমাধ্যমের স্বাধীনতা হরণের মাধ্যমে আওয়ামী লীগ সরকার দেশে একদলীয় দুর্নীতিবাজ নিপীড়ন নির্যাতনের রাজত্ব কায়েম করেছে।

নগর বিএনপির সহ-সভাপতি শামসুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম, সাবেক সাংসদ বেগম রোজি কবির, মহানগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, মাহমুদুর রহমান শামিম, জামায়াত ইসলামী ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ নুরুল আমিন, বিজেপি আহ্বায়ক নুর মোহাম্মদ খান, বিএনপি নেতা মোহাম্মদ মিয়া ভোলা, এম এ আজিজ, আবুল হাশেম বক্কর প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।