ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিমা কর্মকর্তা হত্যায় একজনের মৃত্যুদণ্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৪
বিমা কর্মকর্তা হত্যায় একজনের মৃত্যুদণ্ড ছবি : প্র্রতীকী

চট্টগ্রাম: ফটিকছড়িতে বিমা কর্মকর্তা নূর খালেক মাস্টার হত্যার ঘটনায় আশরাফ হোসেন নামে একজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।
মঙ্গলবার দুপুরে বিভাগীয় জননিরাপত্তা ট্রাইব্যুনালের বিচারক মো. মমিন উল্লাহ এ রায় দেন।



জননিরাপত্তা ট্রাইব্যুনালের পিপি জাহাঙ্গীর আলম রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন। তিনি বাংলানিউজকে বলেন, রায়ে আশরাফ হোসেনকে মৃত্যুদণ্ডাদেশের পাশাপাশি আদালত মামলার অপর আসামী গোলাম মোস্তফা কালুকে বেকসুর খালাস দিয়েছেন।
  আশরাফ বর্তমানে পলাতক রয়েছে।

নিহত নূর খালেক মাস্টার গোল্ডেন লাইফ ইনস্যুরেন্স নামে একটি প্রতিষ্ঠানে ফটিকছড়ি ব্রাঞ্চের সিনিয়র অফিসার ছিলেন। মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আশরাফ হোসেন ও খালাস পাওয়া গোলাম মোস্তফা কালুও একই অফিসে কাজ করতেন। তাদের দুইজনকে দুর্নীতির দায়ে প্রতিষ্ঠান থেকে বরখাস্ত করা হয়েছিল।

আদালত সূত্র জানায়, ২০০৪ সালের ২ এপ্রিল ফটিকছড়ির কারবালা টিলায় নূর খালেক মাস্টারকে ছুরিকাঘাতে  খুন করা হয়। খুনের পর পুলিশী তদন্তে বেরিয়ে আসে, দুর্নীতির দায়ে দুই কর্মকর্তাকে বরখাস্তের জের ধরে এ খুনের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় একই বছরের ২ আগস্ট নিহতের বাবা মো. দানেশ মিয়া বাদী হয়ে ফটিকছড়ি থানায় একটি হত্যা মামলা করেন। ২ অক্টোবর এ ঘটনায় চার্জশিট দেওয়া হয়।   চার্জ গঠন হয় ১৬ জুন ২০০৯।   ২৭ জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ শেষে  দণ্ডবিধির ৩০২ ও ৩৭৯ ধারায় বিচারক এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।