ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে গার্মেণ্টস মালিকের বিরুদ্ধে জালিয়াতির মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, জুন ১৮, ২০১৪
চট্টগ্রামে গার্মেণ্টস মালিকের বিরুদ্ধে জালিয়াতির মামলা

চট্টগ্রাম: চট্টগ্রামে বিরাজ ফ্যাশন লিমিটেড নামে একটি পোশাক কারখানার মালিক তৌহিদুল হোসেন চৌধুরীসহ দু’জনের বিরুদ্ধে আদালতে জালিয়াতির মামলা দায়ের হয়েছে।

বুধবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ এস এম মুজিবুর রহমানের আদালতে এ মামলা দায়ের করেছেন ওই গার্মেণ্টস ভবনের মালিক ফরিদ আহমদ।



আদালত মামলার আরজিতে আনা অভিযোগ আমলে নিয়ে অনুসন্ধান করে প্রতিবেদন দাখিলের জন্য নগর গোয়েন্দা পুলিশের উপ কমিশনারকে নির্দেশ দিয়েছেন। ওই আদালতে বেঞ্চ সহকারী মো.ওমর ফুয়াদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।


বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো.জাফর ইকবাল বাংলানিউজকে জানান, নগরীর বাকলিয়ায় ফরিদ আহমদের পৈতৃক ভবন পাঁচ বছরের জন্য ভাড়া নিয়ে পোশাক কারখানা স্থাপন করেন ব্যবসায়ী তৌহিদুল হোসেন চৌধুরী। ২০০৭ সালের ১৫ মে ভাড়ার চুক্তি হয়। মেয়াদ শেষ হয় ২০১২ সালের ১৫ মে।

কিন্তু মেয়াদ শেষ হওয়ার পর তৌহিদুল হোসেন চৌধুরী এবং সোশ্যাল ইসলামী ব্যাংকের আগ্রাবাদ শাখার অফিসার মর্তুজা সাব্বির আহমেদ বাদিসহ তিনজনের স্বাক্ষর জাল করে একটি কল চুক্তিপত্র তৈরি করে। পরবর্তীতে ওই চুক্তিপত্র বন্ড কমিশনারেটের কার্যালয়ে দাখিল করেন তৌহিদুল।

বিষয়টি বন্ড কমিশনারেটের কার্যালয়ে চ্যালেঞ্জ করেন বাদি ফরিদ আহমেদ। এ বিষয়ে বন্ড কমিশনারেটের কার্যালয়ে শুনানিতে জালিয়াতির বিষয়টি প্রমাণ হয়। ২০১৪ সালের ৮ মে বন্ড কমিশনার ওই গার্মেণ্টসের বন্ড সুবিধা স্থগিত করে এবং জরিমানা করে।

এরপর স্বাক্ষর জালিয়াতির বিষয়ে বাদি সংশ্লিষ্ট থানা এবং দুর্নীতি দমন কমিশনে অভিযোগ দাখিল করতে চাইলে তারা অভিযোগ নিতে অস্বীকৃতি জানান। এরপর বাদি বুধবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদারতে দন্ডবিধির ৪২০, ৪৬৭, ৪৭১ ও ১০৯ ধারায় মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, জুন ১৮,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।