ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চেক প্রতারণা

রুবাইয়া ভেজিটেবলের এমডি’র বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, জুন ১৭, ২০১৪
রুবাইয়া ভেজিটেবলের এমডি’র বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছবি: প্রতীকী

চট্টগ্রাম: প্রায় সাড়ে ৯ কোটি টাকার চেক প্রতারনার অভিযোগে দায়ের হওয়া পৃথক দু’টি মামলায় শিল্পপতি, রুবাইয়া ভেজিটেবল অয়েল ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক হারুন-অর-রশিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন চট্টগ্রামের একটি আদালত।

একই আদালত তার স্ত্রী ও রুবাইয়া ভেজিটেবল অয়েল ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান আনজুমান আরা বেগম এবং ছেলে ও প্রতিষ্ঠানের পরিচালক হাসনাইন হারুনকে জামিন দিয়েছেন।

তারা দু’জন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানিয়েছিলেন।

মঙ্গলবার চট্টগ্রাম মহানগর হাকিম সৈয়দ মাশফিকুল ইসলাম এ পরোয়ানা জারি করেন।


বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জিয়া হাবিব আহসান বাংলানিউজকে জানান, রুবাইয়া ভেজিটেবলের তিন কর্ণধারের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন খাতুনগঞ্জের পার্ক ট্রেডিং কর্পোরেশনের মালিক মোহাম্মদ হুমায়ুন কবির পাটোয়ারী। ২০১৩ সালের ১১ ডিসেম্বর তিনি চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম আদালতে মামলাটি দায়ের করেন।

মামলার আরজিতে উল্লেখ আছে, অভিযুক্তর‍া তাদের ‍মালিকানাধীন প্রতিষ্ঠানের নামে সাড়ে ৯ কোটি টাকার চেক দিয়ে রড কেনেন। কিন্তু চেক দুটি ব্যাংকে জমা দেয়ার পর অপর্যাপ্ত তহবিলের কারণে তা প্রত্যাখাত হয়।

মামলা দায়েরের পর আদালত আসামীদের হাজিরের সমন দেন। দু’জন হাজির হলেও হারুন-অর-রশিদ হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

বাংলাদেশ সময়: ১৯১১ঘণ্টা, জুন ১৭,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।