ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘অর্থনৈতিক প্রয়োজনে বোয়ালখালী-কালুরঘাট সেতু নির্মাণ জরুরি’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, মে ২২, ২০১৪
‘অর্থনৈতিক প্রয়োজনে বোয়ালখালী-কালুরঘাট সেতু নির্মাণ জরুরি’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: কর্ণফুলী নদীর উপর বোয়ালখালী-কালুরঘাট অংশে নতুন সেতু নির্মাণের আন্দোলনে সমর্থন দিয়েছেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মো.মাহাবুবুল আলম।

আসন্ন বাজেটে এ সেতুর জন্য অর্থ বরাদ্দের আহ্বান জানিয়ে চেম্বার সভাপতি অর্থমন্ত্রী বরাবরে একটি জরুরি ফ্যাক্সবার্তা পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন।



বুধবার চেম্বার সভাপতির সঙ্গে সাক্ষাৎ করেন বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের একটি প্রতিনিধি দল। এসময় পরিষদের আহ্বায়ক মো.আব্দুল মোমিন কালুরঘাট রেলসেতুর বর্তমান অবস্থা, মানুষের দুর্ভোগ এবং নতুন সেতুর দাবিতে আন্দোলনের বিষয়ে পরিষদের বক্তব্য তুলে ধরেন।


আলাপকালে চেম্বার সভাপতি বলেন, অর্থনৈতিক এবং ব্যবসায়িক প্রয়োজনে কালুরঘাট রেলসেতুর পাশে একটি দ্বিমুখী সেতু নির্মাণ খুবই জরুরি। বর্তমানে চট্টগ্রাম শহর কিংবা আশপাশের এলাকায় শিল্প স্থাপনের মত জায়গা তেমন নেই। সেতুটি নির্মিত হলে নদী পাড়ের জনপদ বোয়ালখালী-পটিয়াসহ আশপাশের এলাকায় ব্যাপক শিল্পায়ন হবে।

নদীপাড়ের জনপদ বোয়ালখালীতে শিল্পকারখানা স্থাপিত হলে নদীপথে কারখানার কাঁচামাল আনা-নেয়া সহজ হবে উল্লেখ করে তিনি বলেন, বোয়ালখালী দিয়ে রাঙ্গুনিয়া, বান্দরবানের সঙ্গে যোগাযোগ সহজ হলে সেখানে নতুনভাবে কৃষিভিত্তিক অর্থনীতি গড়ে উঠবে। এই সেতু অর্থনীতির নতুন দিগন্ত উন্মোচিত করবে।

বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের আন্দোলনে সমর্থন জানিয়ে চেম্বার সভাপতি বলেন, সরকার যাতে সেতুর জন্য আসন্ন বাজেটেই অর্থ বরাদ্দ দেয়, সেজন্য আমি অর্থমন্ত্রী বরাবরে একটি জরুরি ফ্যাক্সবার্তা পাঠাব।

এসময় পরিষদের পক্ষ থেকে বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের লিফলেট চেম্বার সভাপতির হাতে তুলে দেয়া হয়।

বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক মো.আব্দুল মোমিনের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন যুগ্ম আহ্বায়ক মুস্তফা নঈম, সদস্য সচিব রমেন দাশগুপ্ত, যুগ্ম সদস্য সচিব আলমগীর মোরশেদ বাবু এবং সমন্বয়কারী আবু তাহের টুটুল।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, মে ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।