ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রতিদ্বন্দ্বিতায়ও নেই আ’লীগ

বোয়ালখালী পৌরসভার প্রথম মেয়র বিএনপি’র

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, মে ২১, ২০১৪
বোয়ালখালী পৌরসভার প্রথম মেয়র বিএনপি’র

চট্টগ্রাম: চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভার প্রথম নির্বাচনে মেয়র পদে জয় পেয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী হাজী আবুল কালাম আবু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন বিএনপির বিদ্রোহী প্রার্থী শওকত আলম।

মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায়ও আসতে পারেনি।

বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ শেষে রাত পৌনে ১০টায় সহকারি রিটার্নিং কর্মকর্তা ও বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার নুরুল হক এ ফলাফল ঘোষণা করেন।


নির্বাচনে মেয়র পদে হাজী আবুল কালাম আবু পেয়েছেন ১৩ হাজার ২৬৮ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী শওকত আলম পেয়েছেন ৮ হাজার ২৩৮ ভোট।

প্রথম পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন- বিএনপি সমর্থিত আবু কালাম আবু, বিএনপির বিদ্রোহী শওকত আলম, আওয়ামী লীগের দু’অংশের সমর্থিত রেজাউল করিম বাবুল ও জহুরুল হক এবং কাজী আয়েশা ফারজানা। এছাড়া নয়টি কাউন্সিলর পদে ৮৮জন এবং তিনটি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনকে কেন্দ্র করে দিনভর উৎসবমুখর পরিবেশ ছিল বোয়ালখালীতে। রেকর্ডসংখ্যক ভোটারের উপস্থিতি ছিল প্রতিটি কেন্দ্রে।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, ১৮টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৪৬ হাজার ২২০ জন। প্রতিটি কেন্দ্রে ১০ জন করে নিরাপত্তাকর্মী দায়িত্ব পালন করেছে। কয়েকটি কেন্দ্রে ১২ জন পুলিশ দায়িত্ব পালন করেছে।

এর আগে মঙ্গলবার রাতে কেন্দ্র দখল করে গোমদন্ডী মতিউর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। হামলায় দুইজন আনসার সদস্য, একজন পুলিশ কনস্টেবল ও একজন সিএনজি অটোরিক্সা চালক আহত হয়েছেন। তবে ভোটগ্রহণ ছিল পুরোপুরি শান্তিপূর্ণ।

প্রসঙ্গত ২০১২ সালের ৪ অক্টোবর বোয়ালখালীকে পৌরসভা ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, মে ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।