ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান

প্রতি বছর শিক্ষার সুযোগ পাচ্ছে ৮০ হাজার শিক্ষার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, মে ২১, ২০১৪
প্রতি বছর শিক্ষার সুযোগ পাচ্ছে ৮০ হাজার শিক্ষার্থী

চট্টগ্রাম: সিটি কর্পোরেশন মেয়র এম মনজুর আলম বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের মত একটি আধুনিক উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসহ ৭০টি শিক্ষা প্রতিষ্ঠান চালু করেছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে প্রতিবছর ৮০ হাজার শিক্ষার্থী শিক্ষার সুযোগ পাচ্ছে।



বুধবার বিকালে সিটি কর্পোরেশনের মেয়রের বাসভবনে ডেনমার্কের গবেষক দলের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এসব কথা বলেন তিনি। এর আগে মেয়র গবেষকদের ফুল দিয়ে তার বাসভবনে স্বাগত জানান।


ডেনমার্ক গবেষক দলে ছিলেন-দ্য রয়েল ডেনিশ অ্যাকাডেমি অব ফাইন আর্টসের সহযোগী অধ্যাপক ডাগ পিটারসন ও সহযোগী অধ্যাপক নিলস গ্রোনবায়েক।

সাক্ষাতে গবেষক দল বাংলাদেশের নগর পরিকল্পনা, স্থাপত্য, দূর্যোগ ব্যবস্থাপনা, দারিদ্রতা, আবাসন, ঝুঁকিপূর্ণ বসবাস, জলাবদ্ধতা বিষয়ে গবেষনা এবং দূর্যোগ, দূর্বিপাক ও দারিদ্রতা নিরসনের উপায় উদ্ভাবনে ব্যাপকভাবে গবেষনার জন্য মেয়রের সহযোগিতা কামনা করেন।
 
মেয়র ডেনমার্কের গবেষকদের সহযোগিতার আশ্বাস দিয়ে গবেষনা ও উচ্চ শিক্ষায় প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের সঙ্গে শিক্ষক-শিক্ষার্থী বিনিময় চুক্তির অনুরোধ জানান।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নগর পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম, প্রকৌশলী  মনিরুল হুদা ও উপ সচিব সাইফুদ্দিন মাহমুদ কাতেবী।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, মে ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।