ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কর্ণফুলীতে সেতুর দাবিতে মানববন্ধন কর্মসূচি

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৪
কর্ণফুলীতে সেতুর দাবিতে মানববন্ধন কর্মসূচি

চট্টগ্রাম: কর্ণফুলী নদীতে কালুরঘাট-বোয়ালখালী সংযোগ অংশে কংক্রিট সেতুর দাবিতে আগামী ১০ মে (শনিবার) চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়েছে।  

শুক্রবার বিকালে নগরীর ডিসি হিলে বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের এক সভা থেকে এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

মানববন্ধন থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে সভায় জানানো হয়।

বিশিষ্ট ব্যাংকার আবদুল মোমিনের সভাপতিত্বে সভায় বোয়ালখালীর বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।


আবদুল মোমিন বলেন, প্রায় দেড়শ বছর আগে ইংরেজ শাসন আমলে কর্ণফুলী নদীর এ অংশে একটি রেল সেতু নির্মিত হয়। মেয়াদোত্তীর্ণ সেই রেল সেতুই কয়েক বছর পর পর মেরামত করা হয়। এ সেতুই সড়ক সেতু হিসেবে ব্যবহৃত হয়ে আসছে।

একটি মাত্র সেতুর অভাবে বোয়ালখালীর ত্রিশ লক্ষাধিক মানুষ মানবেতর জীবন যাপন করছে উল্লেখ করে সাংবাদিক মোস্তফা নঈম বলেন, কর্মজীবীরা পরিবার পরিজন নিয়ে নগরীতে বসবাস করছে। অথচ একটি কক্রিংট সেতু হলে নগরী থেকে আধ ঘণ্টারও কম সময়ে বোয়ালখালী পৌঁছানো যায়।

কালুরঘাট রেল সেতুটি পুরনো হওয়ায় এর ওপর দিয়ে সবসময় একমুখী যান চলাচল করে। এতে সেতুর দুইপাশেই দীর্ঘ যানজট সৃষ্টি হয়। প্রতি চার-পাঁচ বছর পর পর সেতুটি মেরামতের জন্য বন্ধ রাখা হলে তখণ বোয়ালখালীবাসীকে নৌকা ও ফেরিতে যাতায়াত করতে হয়।

সভায় উপস্থিত সাংবাদিক রমেন দাশগুপ্ত বলেন, রেল সেতুর পাশেই একটি পিলার সেতু হলে বোয়ালাখালী, পটিয়ার পূর্বাঞ্চল, রাঙ্গুনিয়া ও রাঙ্গামাটির সঙ্গে যোগাযোগ সহজ হবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্যার আশুতোষ কলেজ প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির কার্যকরী সভাপতি আবদুল মান্নান, সিডিএ‘র সহকারী সচিব সিরাজুল হক বাদলা, আলমগীর মোরশেদ, রণজিৎ চৌধুরী বাচ্চু, অ্যাডভোকেট গাজী এম ইকবাল, উজ্জ্বল সরকার, এহসানুল হক খসরু, মুসলিম উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সালাউদ্দিন রবি, কলেজ শিক্ষক এস এম শাহনেওয়াজ, ব্যবসায়ী রণজিৎ ঘোষ প্রমুখ।  

বাংলাদেশ সময়:২২১২ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।