ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম হিযবুত তাহরীরের কর্মী আটক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, মার্চ ২২, ২০১৪
চট্টগ্রাম হিযবুত তাহরীরের কর্মী আটক

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার ও আর নিজাম রোড থেকে প্রচারপত্রসহ নিষিদ্ধ ঘোষিত উগ্রপন্থী সংগঠন হিযবুত তাহরীরের এক কর্মীকে আটক করেছে পুলিশ। শুক্রবার গভীর রাত ১২টার দিকে তাকে আটক করা হয়।



ফয়েজ আহমদ নোমান (৩০) নামে ওই কর্মী নগরীর আগ্রাবাদের বেসরকারী একটি শিপিং কোম্পানির কর্মকর্তা বলে জানিয়েছে পুলিশ।

পাঁচলাইশ থানার উপ-পরিদর্শক (এস আই) আমির হোসেন বাংলানিউজকে জানান, নোমানসহ হিযবুত তাহরীরের কয়েকজন কর্মী ও আর নিজাম রোডের আশপাশের এলাকায় শুক্রবার সন্ধ্যায় প্রচারপত্র বিলি করেছিল।
পুলিশ খবর পেয়ে ওই এলাকায় গেলে তারা পালিয়ে যায়।

তাদের ধরার জন্য পুলিশ আশাপাশের এলাকায় ওঁৎ পেতে থাকে। সূত্রের দেয়া তথ্য অনুযায়ী নোমান গভীর রাতে ও আর নিজাম রোডের এক নম্বর সড়কে ওয়েল পার্ক হোটেলের সামনে এলে পুলিশ তাকে আটক করে। তার শরীরে তল্লাশি চালিয়ে রাষ্ট্রবিরোধী উসকানিমূলক বক্তব্যসমৃদ্ধ পাঁচটি প্রচারপত্র পায় পুলিশ।

এস আই আমির হোসেন বাংলানিউজকে জানান, নোমান শিপিং কোম্পানিতে চাকুরির পাশাপাশি নগরীতে হিযবুত তাহরীরকে সংগঠিত করার কাজ করছিল। নোমান লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার মোল্লাবাড়ির মৃত তসলিম উদ্দিনের ছেলে। নগরীর হালিশহর থানার ছোটপুলের শান্তিবাগ আবাসিক এলাকায় নোমান থাকেন।

তার বিরুদ্ধে পাঁচলাইশ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে এস আই আমির জানান।

বাংলাদেশ সময়: ১২১২ঘণ্টা, মার্চ ২২,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।