ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শাহ আমানতে সাড়ে ১০ কেজি স্বর্ণ উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৪
শাহ আমানতে সাড়ে ১০ কেজি স্বর্ণ উদ্ধার

চট্টগ্রাম: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ওমানের মাস্কাট থেকে আসা বাংলাদেশ বিমানের (বিজি-০২২) একটি ফ্লাইট থেকে সাড়ে ১০ কেজি ওজনের ৯০টি স্বর্ণবার উদ্ধার করেছে কাস্টমস ও শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।

শুক্রবার সকাল পৌনে ১০টায় বিমানবন্দরে অবতরণের পর বিমানের লাগেজ রাখার স্থান থেকে পরিত্যক্ত অবস্থায় স্বর্ণগুলো উদ্ধার করা হয়।



উদ্ধার হওয়া স্বর্ণবারের ওজন প্রায় সাড়ে ১০ কেজি। এসব স্বর্ণের বর্তমান বাজারমূল্য সাড়ে চার কোটি টাকা।


চট্টগ্রাম কাস্টমসের সহকারী কমিশনার মশিউর রহমান মন্ডল বাংলানিউজকে বলেন, ওমানের মাস্কাট বিমানবন্দর থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে সাড়ে ১০ কেজি ওজনের ৯০টি স্বর্ণবার উদ্ধার করা হয়েছে। এসব স্বর্ণের বর্তমান বাজার মূল্য সাড়ে চার কোটি টাকা।

মশিউর বলেন, সকাল পৌনে ১০টার দিকে বিমানটি অবতরণ করার পর বিমানে তল্লাশি চালানো হয়। লাগেজ রাখার স্থানে প্লাস্টিকের কাগজে মোড়ানো অবস্থায় স্বর্ণগুলো পাওয়া যায়।

তবে স্বর্ণগুলো কারা নিয়ে এসেছেন এ বিষয়ে কিছু জানা যায়নি উল্লেখ করে সহকারী কমিশনার বলেন, জিজ্ঞাসাবাদের স্বর্ণগুলো আনার বিষয়ে কোন যাত্রীর সংশ্লিষ্টতা পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১০৫৪ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।