ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মিরসরাইয়ের ২০ কেন্দ্রে পূন নির্বাচনের দাবিতে অচিরেই মামলা হচ্ছে

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৪
মিরসরাইয়ের ২০ কেন্দ্রে পূন নির্বাচনের দাবিতে অচিরেই মামলা হচ্ছে

মিরসরাই: মিরসরাইয়ের বিশ কেন্দ্রে পূন নির্বাচনের দাবি জানিয়েছেন চেয়ারম্যান প্রার্থী গিয়াস উদ্দিন (দোয়াত কলম) ও ভাইস চেয়ারম্যান প্রার্থী এনায়েত হোসেন নয়ন (বই)।   বুধবার নির্বাচন চলাকালীন সময়ে এসব কেন্দ্রে ভোট গ্রহন সুষ্ঠ হয়নি বলে অভিযোগ করেন।



গিয়াস উদ্দিন বলেন, বামনসুন্দর, মিঠানালা, করেরহাট ও জোরারগঞ্জ ইউনিয়নের সকল কেন্দ্র, বালিয়াদি, ওছমানপুর, হাতকান্দি, ডাকঘরসহ বিভিন্ন এলাকার কমপক্ষে ২০ টি কেন্দ্রে গৃহায়ন মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের প্রভাব খাটিয়ে মন্ত্রী সমর্থিত প্রার্থী শেখ আতাউর রহমানের লোকজন কেন্দ্র দখল, এজেন্ট বের করে জাল ভোট, ভোট কেন্দ্রে যেতে ভোটারদের বাধা, ভোট গননায় কারুচুপি, অস্ত্র প্রদর্শন, হামলা-সংঘর্ষ ও প্রশাসনের পক্ষপাত ভূমিকার কারনে সাধারন ভোটাররা স্বত:স্পূর্তভাবে ভোট দিতে পারেননি। যার ছবি ও ভিডিও ফুটেজ অনেকের কাছে রয়েছে।


তাৎক্ষনিকভাবে এসব বিষয় দায়িত্বরত প্রিজাইডিং ও সহকারী রিটানিং কর্মকর্তাকে মৌখিক ও লিখিতভাবে জানানো হয়েছে, কিন্তু তারা এ বিষয়ে কোন ব্যবস্থা নেননি।

তিনি আরো বলেন, প্রশাসনকে জানানোর পরও কোন ফলাফল না পেয়ে নির্বাচনের দিন বিকেলে সংবাদ সম্মেলন করে বিষয়টি আমি সকলকে জানিয়েছি। কিন্তু এতেও সংশ্লিষ্ট প্রশাসনের কোন তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে না। তাই ঘটনার সত্যতা যাচাইপূর্বক এসব কেন্দ্রে পূন নির্বাচনের দাবি জানাচ্ছি।

এদিকে নির্বাচন সুষ্ঠ হয়নি দাবি করেন নির্বাচনে অংশ নেওয়া ভাইস চেয়ারম্যান প্রার্থী এনায়েত হোসেন নয়ন। তিনি বলেন, কমপক্ষে ২০ টি ভোট কেন্দ্রে জালভোট, কেন্দ্র দখল, প্রার্থীদের এজেন্ট বের করে দেওয়ায় ও আতঙ্ক সৃষ্টি করে ভোটারদের ভোট কেন্দ্রে যেতে বাধা সৃষ্টি করায় নির্বাচন সুষ্ঠ নির্বাচন হয়নি। তাই ওইসব কেন্দ্রে পূন নির্বাচন দিয়ে ভোটারদের প্রকৃত আশা আকাঙ্কার প্রতিফলন ঘটানোর দাবি জানান তিনি।

তিনি বলেন, ‘ব্যালটে অতিরিক্ত প্রতীক ছাপানোর কারনে এবং বই প্রতীকের সাথে টাইপ রাইটার প্রতীকের সামঞ্জস্ব থাকায় আমার একুশ হাজার ৯’শ ভোট নষ্ট হয়েছে। ’ তিনি এ বিষয়ে ব্যবস্থা নিতে উচ্চ আদালতে মামলা করবেন বলেও জানান।

তবে এসব অভিযোগের বিষয়ে কথা বলতে সহকারী রিটানিং কর্মকর্তা মোহাম্মদ আশরাফ হোসেনের সেলফোনে একাধিকবার চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।