ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘চট্টগ্রামের উন্নয়ন এখনো শ্লোগানেই সীমাবদ্ধ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৪
‘চট্টগ্রামের উন্নয়ন এখনো শ্লোগানেই সীমাবদ্ধ’

চট্টগ্রাম: বাণিজ্যিক ও আবাসিকে নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহের দাবিতে চট্টগ্রামে মানববন্ধন করেছে বিএনপি।

সোমবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মহানগর বিএনপি এ সর্মসূচির আয়োজন করে।

এতে শতাধিক নেতা-কর্মী অংশ নিয়েছেন।

মানববন্ধন শেষে নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।


সম্প্রতি নগরীতে তীব্র সংকটের চিত্র তুলে ধরে আবু সুফিয়ান বলেন, দীর্ঘদিন ধরে গ্যাস পাচ্ছে না নগরবাসী। এ সমস্যার এখনো কোন সমাধান হয়নি।

তিনি বলেন,‘কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী গ্যাস দিতে না পারলেও  গ্রাহকদের কাছ থেকে নিয়মিত বিল আদায় করছে। অন্যদিকে গ্যাস না পেয়ে স্টোভ বা গ্যাসের সিলিন্ডার এনে রান্নাসহ অন্যান্য কাজ সারতে হচ্ছে। ‘

কেবল গ্যাস নয় চট্টগ্রাম ওয়াসাও গ্রাহকদের পানি সরবরাহ করতে পারে না। এরপরও নিয়মিত মাসিক বিল নিচ্ছে উল্লেখ করে আবু সুফিয়ান বলেন, ‘চট্টগ্রামের উন্নয়ন এখনো শ্লোগানে সীমাবদ্ধ। ’

নগরীতে কয়েকটি ফ্লাইওভার নির্মাণ করে আওয়ামী লীগ সস্তা রাজনীতি করছে অভিযোগ করে তিনি বলেন, মানুষের দাবি অনুযায়ী চট্টগ্রামের সামগ্রিক কোন উন্নয়ন হয়নি।

সমাবেশে নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা.শাহাদাত হোসেন বলেন, চট্টগ্রাম বন্দর থেকে হাজার হাজার কোটি টাকা সরকারের রাজস্ব খাতে জমা হয়। সে টাকা দিয়ে দেশের উন্নয়ন হলেও চট্টগ্রামের কোন উন্নয়ন হয়নি। অথচ চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব প্রধান মন্ত্রী শেখ হাসিনা নিজ কাঁধে নিয়েছিলেন। বিগত ৫ বছরেও তা বাস্তবায়ন করেন নাই।

তিনি বলেন, চট্টগ্রামে ৪০০ মিলিয়ন ঘনফুটের বিপরীতে ১৮০ থেকে ২০০ মিলিয়ন ঘনফুট দেয়া হচ্ছে।

গ্যাসের অভাবে ইতিমধ্যে অনেক শিল্প কারখানা বন্ধ হয়ে গেছে উল্লেখ করে শাহাদাত বলেন, এভাবে চলতে থাকলে আরও অনেক শিল্প কারখানা বন্ধ হয়ে যাবে। তাই অনতি বিলম্বে  বর্তমানে ২০০ মিলিয়ন ঘনফুটের সাথে আরও ১০০ মিলিয়ন ফনফুট গ্যাস সরবরাহ দিতে হবে।

সমাবেশে অন্যান্যের মধ্যে নগর যুবদলের সভাপতি কাজী বেলাল উদ্দিন, নগর ছাত্রদলের সাবেক সভাপতি আরইউ চৌধুরী শাহীন, সাবেক সাধারণ সম্পাদক আহমেদুল আলম চৌধুরী রাসেল, বিএনপি নেতা আব্দুল মান্নান, হারুন জামান, মনোয়ারা বেগন মণি প্রমুখ বক্তব্য রাখেন।  

বাংলাদেশ সময়:১৬০০ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।