ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘আমরা চাই একাত্তরের বিজয়ী বাংলাদেশ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৩
‘আমরা চাই একাত্তরের বিজয়ী বাংলাদেশ’

চট্টগ্রাম: ঢাকার পাশাপাশি চট্টগ্রামেও ‘আমরা চাই একাত্তরের বিজয়ী বাংলাদেশ’ এ শিরোনামে প্রতিবাদী কবিতা সমাবেশের ডাক দিয়েছে চট্টগ্রামের কবি-ছড়াকার-লেখক ও শিল্পীরা। সোমবার বেলা ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ সমাবেশের ডাক দেয় তারা।

কবি ও সাংবাদিক রাশেদ রউফ বাংলানিউজকে জানান, ‘স্বাধীনতার ৪২ বছর পরও আজ মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক মানবিক চেতনা-মূল্যবোধ বিপর্যস্ত। গণতান্ত্রিক মূল্যবোধও বিপন্ন।

এই অবস্থায় কবি-লেখক-শিল্পীরা নিশ্চুপ-নিস্ক্রিয় থাকতে পারেন না। এই মূহূর্তে দেশের স্বাধীনতাকে সমুন্নত রাখতে কবিতার তিমির বিনাশী শব্দমালা দেশ প্রেমের সুদৃঢ় ঐক্য গড়ে তুলতে পারে। তাই দেশের এই দুঃসময়ে চট্টগ্রামের সকল সৃজনশীল কবি-ছড়াকার-লেখক ও শিল্পীদের নিয়ে প্রতিবাদী কবিতা সমাবেশের আয়োজন করা হয়েছে। ’

 একাত্তরের চেতনাকে ধারণ করে চট্টগ্রামের কবি-ছড়াকার ও লেখকদের যথাসময়ে প্রেসক্লাবের সামনে উপস্থিত হওয়ার জন্য আহবান জানিয়েছেন রাশেদ রউফ।

 প্রসঙ্গত, একই সময়ে দেশের কবিদের জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হওয়ার ডাক দিয়েছেন সব্যসাচী কবি সৈয়দ শামসুল হক। তার এ ডাকে একাত্মতা প্রকাশ করেই চট্টগ্রামে এই আয়োজন।

বাংলাদেশ সময়: ১৪১৩ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৩

সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।