ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রার্থীবিহীন নির্বাচন বাকশালের নতুন সংস্করণ: নোমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৩
প্রার্থীবিহীন নির্বাচন বাকশালের নতুন সংস্করণ: নোমান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: দশম জাতীয় সংসদ নির্বাচনে ‘প্রার্থীবিহীন’ উল্লেখ করে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, প্রার্থীবিহীন এই নির্বাচন একদলীয় বাকশালের নতুন সংস্করণ। এ নির্বাচন ক্ষমতালিপ্সু আওয়ামী লীগের কপালে কলঙ্ক তিলক হয়ে থাকবে।



বিরোধী জোটের চতুর্থ দফা অবরোধের দ্বিতীয় দিন বুধবার দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে নগর বিএনপি আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নোমান বলেন,‘পঁচাত্তর সালে একদলীয় বাকশাল কায়েম করে আওয়ামী লীগ নিশ্চিহ্ন হয়ে গিয়েছিল, এবার প্রার্থীবিহীন সিলেকশনের নির্বাচন দিয়ে একেবারে বিপন্ন হয়ে যাবে।


ক্ষমতাসীন আওয়ামী লীগকে গণতন্ত্রের শত্রু আখ্যা দিয়ে তিনি বলেন,‘রক্তের বিনিময়ে অর্জিত গণতন্ত্র আওয়ামী দুঃশাসনে এখন ক্ষত-বিক্ষত। ক্ষমতাকে চিরস্থায়ী করার জন্য স্বাভাবিক রাজনৈতিক কর্মকাণ্ড ও মত প্রকাশের স্বাধীনতাকে খর্ব করছে সরকার। ’

সরকার বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে দমন, পীড়নের মাধ্যমে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেন দলটির এই নেতা।

চলমান হরতাল-অবরোধকে গণতান্ত্রিক কর্মসূচি দাবি করে আবদুল্লাহ আল নোমান বলেন,‘বিরোধী দলের নেতাকর্মীদের ওপর দমন পীড়ন যত বাড়বে, চলমান গণতান্ত্রিক আন্দোলনের গতিও তত বাড়বে। ’

তিনি বলেন,‘বিএনপি’র চলমান আন্দোলনের সাথে দেশের জনগণ সম্পৃক্ত হওয়ায় বিজয় অবশ্যম্ভাবী। `

নগর বিএনপি’র সহ-সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন দলটির কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক সৈয়দ ওয়াহিদুল আলম, নগর বিএনপি নেতা জাহাঙ্গীর আলম চৌধুরী, অ্যাডভোকেট আবদুস সাত্তার, কাজী আকবর, ওহাব কাশেমী, আহমেদুল আলম রাসেল, আবদুল মান্নান, মনোয়ারা বেগম মণি, কাউন্সিলর মাহবুব আলম, কাউন্সিলর ইসমাইল বালী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩২ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad