ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কোতয়ালী আসনে বাবলু-হানিফের দিনভর গণসংযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৩
কোতয়ালী আসনে বাবলু-হানিফের দিনভর গণসংযোগ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বিএনপি-জামায়াতের রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের জবাব দিতে ৫ জানুয়ারি চট্টগ্রাম নগরবাসীকে দলে দলে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম-৯ (কোতয়ালী-বাকলিয়া) আসনে জাতীয় পার্টির প্রার্থী জিয়াউদ্দিন আহমেদ বাবলু। এসময় তিনি লাঙল মার্কায় ভোট চেয়েছেন।



অন্যদিকে এ আসনে তার প্রধান প্রতিদ্বন্দ্বী ১৪ দলের শরিক ওয়ার্কার্স পার্টির প্রার্থী অ্যাডভোকেট আবু হানিফ মুক্তিযুদ্ধের চেতনা এবং গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে হাতুড়ি মার্কায় ভোট চেয়েছেন। আবু হানিফ অগণতান্ত্রিক শক্তির সহযোগীদের প্রত্যাখানের আহ্বান জানান।


সোমবার দিনভর দু’প্রার্থী নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগকালে এসব কথা বলেন।

নগরীর ফিরিঙ্গিবাজার ওয়ার্ডে গণসংযোগকালে জিয়াউদ্দিন বাবলু বলেন, যারা স্বাধীনতাবিরোধীদের সঙ্গে হাত মিলিয়ে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত, তাদের গণতন্ত্র রক্ষার নামে মার্চ ফর ডেমোক্রেসি করার অধিকার নেই। তাদের দেশ‍বিরোধী ষড়জন্ত্রের জবাব দিতে হবে ৫ জানুয়ারি।

বাবলু নগরবাসীর উদ্দেশ্যে বলেন, সকল ষড়যন্ত্রের জবাব দিতে আপনারা ৫ জানুয়ারি দলে দলে ভোটকেন্দ্রে আসুন। লাঙল মার্কায় ভোট দিয়ে বাংলাদেশকে সঠিক পথে থাকতে সহযোগিতা করুন।  

বাবলুর সঙ্গে প্রচারনায় অংশ নেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও প্যানেল মেয়র জহিরুল আলম দোভাষ, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, মহিলা বিষয়ক সম্পাদক ও প্যানেল মেয়র জোবাইদা নার্গিস খান, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর।

বাবলু’র সমর্থনে সোমবার বিকেলে তিনটি ট্রাকে করে নগরীর বিভিন্ন স্থানে প্রচারণা চালান আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতারা।

এদিকে ওয়াকার্স পার্টির মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আবু হানিফ সোমবার নগরীর ওয়াসা, এম এম আলী রোড, দামপাড়া এক নম্বর গলি, চট্টেশ্বরী এলাকায় গণসংযোগ করেন।

এসময় তিনি বিভিন্ন পথসভায় বলেন, আমাদের যে কোন মূল্যে মুক্তিযুদ্ধের চার মূলনীতি, সংবিধান, গণতন্ত্র রক্ষা করতে হবে। অতীতে যারা অগণতান্ত্রিক শক্তির তল্পিবাহক হয়েছিলেন তাদের আপনারা প্রত্যাখান করুন। হাতুড়ি মার্কায় ভোট দিন। গণতন্ত্র আর মুক্তিযুদ্ধের মূলনীতিকে রক্ষা করুন।

গণসংযোগের অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ওয়াকার্স পার্টির নেতা ইন্দ্র কুমার নাথ, নাসিরুদ্দিন মাহমুদ, শ্রমিক নেতা মোক্তার আহমেদ, সাবেক ছাত্রনেতা মনসুরুল হক বাবুল , অ্যাডভোকেট প্রদীপ শীল প্রমুখ।

এদিকে যুবমৈত্রীর নেতারা সোমবার নগরীর সার্সন রোড, আসকার দীঘির পাড়, হেমসেন লেইন এলাকায়, ছাত্রমৈত্রীর নেতারা চকবাজার, দেবপাহাড়, জামালখান এলাকায় এবং নারী মুক্তি সংসদ নগরীর খলিফা পট্টি, তুলাতলি ও বউবাজার এলাকায় গণসংযোগ করেন।  

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০,২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।