সেই মহাবিপন্ন  ‘বনরুই’ গেলো বঙ্গবন্ধু সাফারি পার্কে 
[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪২৫, ১৭ আগস্ট ২০১৮
bangla news

সেই মহাবিপন্ন  ‘বনরুই’ গেলো বঙ্গবন্ধু সাফারি পার্কে 

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৫ ৬:০৮:৩৮ পিএম
মহাবিপন্ন ‘বনরুই’। ছবি: বাংলানিউজ 

মহাবিপন্ন ‘বনরুই’। ছবি: বাংলানিউজ 

মৌলভীবাজার: শ্রীমঙ্গলে আহত অবস্থায় উদ্ধার সেই মহাবিপন্ন বনরুইটিকে হস্তান্তর করা হলো গাজীপুরের বঙ্গবন্ধু সাফারি পার্কে। মঙ্গলবার (১৫ মে) সকালে মৌলভীবাজার বন্যপ্রাণী রেঞ্জ বনরুইটিকে শ্রীমঙ্গল বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের কাছ থেকে নিয়ে যায়। 

গত বৃহস্পতিবার (২৬ এপ্রিল) সকালে শ্রীমঙ্গল উপজেলার ইছবপুর এলাকা থেকে সবজি ক্ষেতের জালে আটকে থাকা অবস্থায় এই স্তন্যপায়ী প্রাণীটিকে উদ্ধার করে শ্রীমঙ্গলের বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন।

এর দু’দিন পর হাঁটতে না পারা অবস্থাতেই বিপন্ন প্রাণীটিকে রোববার (২৯ এপ্রিল) দুপুরে লাউয়াছড়া জাতীয় উদ্যানের অরক্ষিত রেসকিউ সেন্টারে আনা হলে বন্যপ্রাণী গবেষক ও স্থানীয় সংবাদকর্মীদের আপত্তির মুখে পুনরায় এই বনরুইটিকে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে ফিরিয়ে নেওয়া হয়।  

মহাবিপন্ন বনরুইবন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব বাংলানিউজকে বলেন, সে এখন অনেকটাই সুস্থ। ওর খাওয়া-দাওয়াও আগের চেয়ে বেড়েছে। নির্দিষ্ট সময়ে টয়লেট ও ঘুমানো- সবকিছুই সময়মতো। শুধু পেছনের পা দু’টি প্যারালাইসড (অবশ)। উন্নত চিকিৎসাসহ বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে থাকলে সে শারীরিকভাবে তার পঙ্গুত্ব কাটিয়ে উঠতে পারবে। এ ধারণা থেকে আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তাকে ঢাকা গাজীপুরের বঙ্গবন্ধু সাফারি পার্কে হস্তান্তর করেছি। 

এ বনরুইটি উদ্ধারের সময় প্লাস্টিক জালে দীর্ঘক্ষণ আটকে থাকায় তার পেছনের দুই পায়ে এই সমস্যা হয়ে থাকতে পারে বলে জানান সজল দেব।

সেই মহাবিপন্ন ‘বনরুই’ গেলো সেবা ফাউন্ডেশনে
মহাবিপন্ন বনরুইটির ব্যাপারে উদাসীন কর্তৃপক্ষ 

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, মে ১৫, ২০১৮
বিবিবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa