[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ আষাঢ় ১৪২৫, ২০ জুন ২০১৮

bangla news

মনপুরায় পুকুর পাড়ে ২ চিত্রা হরিণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১১ ১২:৩৫:৪৯ পিএম
হরিণ উদ্ধার করে বনে ছাড়ার জন্য নিয়ে যাওয়া হচ্ছে।

হরিণ উদ্ধার করে বনে ছাড়ার জন্য নিয়ে যাওয়া হচ্ছে।

ভোলা: ভোলার মনপুরা দ্বীপের পুকুর পাড় থেকে দু’টি চিত্রা হরিণ উদ্ধার করেছে স্থানীয় লোকজন। 

খবর পেয়ে পরে বনবিভাগের লোকজন হরিণ দু’টি উদ্ধার করে জংলারখাল সংলগ্ন সংরক্ষিত বনে ছেড়ে দেয়।

রোববার (১১ মার্চ) সকাল ৯টার দিকে উপজেলার হাজির হাট ইউনিয়নের চরযতিন গ্রামের আবদুল হাই মিয়া ও খালেক বেপারির পুকুর পাড় থেকে হরিণ দু’টি আটক করে স্থানীয়রা। পরে সকাল ১০টার দিকে হরিণ দু’টি উদ্ধার করে জংলারখাল সংলগ্ন সংরক্ষিত বনাঞ্চল চর মজুমদারে ছেড়ে দেয় বনবিভাগ।

হাজির হাট বিট অফিসার মো. শফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, চরাঞ্চলের পানি লবণাক্ত হয়ে যাওয়ায় মিঠা পানির সন্ধানে প্রতিনিয়ত লোকালয়ে ছুটে আসছে মায়াবী এ চিত্রা হরিণ। উদ্ধার করা হরিণ। হরিণ লোকালয়ে ছুটে আসার ব্যাপারে রেঞ্জ কর্মকতা সুকুমার চন্দ্র শীল বলেন, শুষ্ক মৌসুমে এই অঞ্চলের নদ-নদীর পানি লবণাক্ত হয়ে যাওয়ায় এবং গরমের কারণে বনের হরিণ লোকালয়ে ছুটে আসছে। লোকালয়ে হরিণ ধরা পড়ার খবর এলে দ্রুত আমরা ঘটনাস্থলে যাই। এরপর হরিণ উদ্ধার করে বনে ছেড়ে দিই।

গত শুক্রবার রাতেও চরযতিন গ্রামের আবদুল মান্নান মাস্টারের বাড়ির পুকুর পাড় থেকে একটি হরিণ ধরে স্থানীয়রা। পরে বনবিভাগ রাতেই উদ্ধার করে সেটি বনে ছেড়ে দেয়।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa