ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

আবর্জনার স্তূপে পাওয়া লোমহীন ভালুক!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৮
আবর্জনার স্তূপে পাওয়া লোমহীন ভালুক! সান ডিয়েগোর একটি সংরক্ষণ কেন্দ্রে রয়েছে লোমহীন ভালুকটি

ঢাকা: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার আবর্জনার স্তূপে পাওয়া গেলো অদ্ভুত দেখতে এক প্রাণী। প্রাথমিকভাবে দেখে কেউ চিনতে পারলো না প্রাণীটাকে। দেখে মনে হবে, হয়তো ভিনগ্রহের কোনো প্রাণী। অনেকটা কুকুরের মতো মুখ, অস্বাভাবিক লম্বা কান, আর লোমহীন দেহটা দেখলে যেকেউ ভয় পেতে পারেন।

অদ্ভুত প্রাণীটাকে উদ্ধারের পর প্রাণী সংরক্ষণ দলের সদস্যরা জানালেন, এটা আসলে একটি অল্পবয়স্ক নারী ভালুক। এক অস্বাভাবিক চর্মরোগের কারণে সব লোম হারিয়েছে ভালুকটি।

তাই লোমহীন ভালুকটিকে এমন অদ্ভুত দেখাচ্ছিল।

ভালুকটাকে উদ্ধারের পর ক্যালিফোর্নিয়ার মৎস্য ও প্রাণী অধিদপ্তর তাকে সান ডিয়েগোর একটি সংরক্ষণ কেন্দ্রে পাঠায়। সেখানে তার চর্মরোগের চিকিৎসাও চলছে। তার নতুন নাম রাখা হয় ‘ইভ’।  

সংরক্ষণ কেন্দ্রের সদস্যরা জানাচ্ছেন, এ শীতেই নিজের মাকে হারিয়েছে ইভ। এরপর থেকেই ক্যালিফোর্নিয়ার গ্রামাঞ্চলে একা একা ঘুরে বেড়াচ্ছিল সে। বয়স তার এখন এক বছর। সংরক্ষণ কেন্দ্রে ভালোই যাচ্ছে ইভের দিনকাল। চিকিৎসকরা বলছেন, ইভের ত্বকে লোম গজাতে আরও কয়েক মাস লেগে যাবে।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৮
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।