ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

চারলেন কাজের জন্মযন্ত্রণা সহ্য করতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
চারলেন কাজের জন্মযন্ত্রণা সহ্য করতে হবে

সংসদ ভবন থেকে: ঢাকা হতে এলেঙ্গা হয়ে বগুড়াগামী সড়কের দুর্ভোগ নিয়ে প্রশ্ন করায় ক্ষিপ্ত সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, চারলেন করার জন্মযন্ত্রণা সহ্য করতে হবে। ধৈর্য ধরুন, সময়মত কাজ শেষ হবে।

মঙ্গলবার (২১ নভেম্বর) সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির বগুড়া সদরের সংসদ সদস্য নুরুল ইসলাম ওমরের প্রশ্নে মন্ত্রী একথা বলেন।
 
টাঙ্গাইল থেকে এলেঙ্গা হয়ে বগুড়া সড়কের দুর্ভোগ বর্ণনা করে প্রশ্নকারী বলেন, ‘গত মাসে আমার বাড়ি যেতে ১৬ ঘণ্টা লেগেছে, ৮ ঘণ্টার কমে কখনই যাওয়া যায় না।

আর যাদের ব্যাক পেইনের সমস্যা আছে, তারা একবার যাতায়ত করলে একমাস হাসপাতালে ভর্তি থাকতে হয়। এই রাস্তার কাজ কতদিনে শেষ হবে, কত দিনে মানুষ দুর্ভোগ থেকে মুক্তি পাবে?
 
উত্তরে মন্ত্রী বলেন, তিনি দুর্ভোগের কবলে আছেন? টাঙ্গাইল থেকে বগুড়ার রাস্তা নিয়ে। জন্মকালের যন্ত্রণাটা তিনি অস্বীকার করতে পারবেন?
 
এসময় মেয়র হানিফ ফ্লাইওভারের প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, এই যে দেখুন, মেয়র হানিফ ফ্লাইওভার নিয়ে কত দুর্ভোগ, কত কষ্ট। আড়াই ঘণ্টার রাস্তা এখন আড়াই মিনিট। ধৈর্য ধরতে হবে। একটা বড় রাস্তা করা হচ্ছে। যেটা আপনারা ক্ষমতায় থাকতেও করতে পারেন নাই।
 
তিনি বলেন, চারলেন রাস্তা করার একটা যন্ত্রণা আছে। আমাদের এই যন্ত্রণা মেনে নিতে হবে, গ্রহণ করতে হবে। রাস্তা করতে এত সময় লাগে কেন? আপনাদের চিন্তা করতে হবে এবার এক বছরের মধ্যে ৯ মাস টানা বর্ষণ, ভারি বর্ষণ। কিভাবে আমরা মোকাবেলা করব। এই বৃষ্টির মধ্যে বিটুমিন এর কাজ হয়?  আপনি করতে পারবেন? ধৈর্য ধরুন অপেক্ষা করুন, সময় মতো কাজ শেষ হবে।
 
বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
এসএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।