ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

দু’দিন বর্ষণের পর রোদের দেখা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
দু’দিন বর্ষণের পর রোদের দেখা 

ঢাকা: টানা দু’দিন পর রোদের দেখা পেয়ে গা ঝাড়া দিয়েছেন রাজধানীসহ বিভিন্ন এলাকার মানুষজন। শুক্র ও শনিবার দু’দিন টানা বৃষ্টি থাকায় একেবারেই কাজ ছাড়া ঘর থেকে বের হননি কোনো মানুষ। রাস্তায় যানবাহনও ছিলো অন্য দিনের তুলনায় অনেক কম। কিন্তু আজ টিকই বেড়েছে যানবাহনের সংখ্যা। 

রোববার (২২ অক্টোবর) সকালে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আরিফ হোসেন বাংলানিউজকে বলেন, আজ দেশের প্রায় সব জায়গাতেই সূর্যের আলো পাওয়া গেছে।  

তিনি জানান, বৈরী আবহাওয়ার কারণে  গত দুইদিন ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হয়েছে।

এছাড়া সাগর উত্তাল থাকায় সমুদ্রবন্দরগুলোতে তিন নম্বর সতর্ক সংকেতও জারি করা হয়। বতর্মানে সমুদ্রবন্দরগুলোতে কোনো সতর্ক সংকেত নেই। এখন ক্রমশ আবহাওয়ার উন্নতি হবে।  

আবহাওয়া অফিস জানায়, বৈরী আবহাওয়ার কারণে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে ফেনীতে,২৭২ মিলিমিটার। আর তেঁতুলিয়ায় বৃষ্টিপাত হয়েছে ২ মিলিমিটার।  

এছাড়া আগামী ২৪ ঘণ্টায় রংপুর, সিলেট, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কয়েকটি স্থানে হালকা দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।  

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
এসজে/বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।