ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

নদী দূষণরোধে পৃথক আদালত প্রতিষ্ঠার সুপারিশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
নদী দূষণরোধে পৃথক আদালত প্রতিষ্ঠার সুপারিশ

ঢাকা: নদী দখল ও দূষণরোধ এবং দূষনযুক্ত নদীর দূষণের মাত্রা উন্নয়নের লক্ষ্যে আইনি প্রক্রিয়া বাস্তবায়নে পৃথক আদালত প্রতিষ্ঠার সুপারিশ করেছে দশম জাতীয় সংসদের ‘নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (২০ জুলাই) সংসদ ভবনে কমিটি সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ৪৪তম বৈঠকে এ সুপারিশ করা হয়।
    
একই সঙ্গে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের মাধ্যমে পরিবেশ দূষণকারী কোম্পানিগুলো বন্ধ করে দেওয়ার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ারও সুপারিশ করে কমিটি।

কমিটি সদস্য নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান, তালুকদার আব্দুল খালেক, মোঃ আব্দুল হাই, মোঃ নূরুল ইসলাম সুজন, এম আব্দুল লতিফ, মোঃ আনোয়ারুল আজীম (আনার) এবং মমতাজ বেগম অ্যাডভোকেট বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এবং জাতীয় নদী রক্ষা কমিশনের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এর বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে যন্ত্রপাতি ক্রয়ে সক্ষমতা যাচাই করে ক্রয় করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার সুপারিশ করা হয়।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।