ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

গণসচেতনতার লক্ষ্যে ‘জাতীয় মৎস্য সপ্তাহ’ শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
গণসচেতনতার লক্ষ্যে ‘জাতীয় মৎস্য সপ্তাহ’ শুরু

মৌলভীবাজার: হাওর ও নিসর্গবেষ্টিত এলাকা শ্রীমঙ্গলে গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৭ শুরু হয়েছে। বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনাসভা ও মাছের পোনা অবমুক্তকরণসহ নানা কার্যক্রম পরিচালিত হবে।

‘মাছচাষে গড়বো দেশ, বদলে দেবো বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে ১৮ জুলাই থেকে ২৩ জুলাই সপ্তাহব্যাপী উপজেলা প্রশাসন ও সিনিয়র উপজেলা মৎস্য দপ্তর, শ্রীমঙ্গল এর যৌথ উদ্যোগ বিভিন্ন কার্যক্রম পরিচালিত হবে বলে জানান সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা হিমেল চন্দ্র রায়।
 
সোমবার (১৮ জুলাই) দুপুরে শ্রীমঙ্গল প্রেসক্লাবে সিনিয়র উপজেলা মৎস্য দপ্তরের পক্ষ থেকে সমন্বয়বিষয়ক এক সভার আয়োজন করা হয়।

উপস্থিত সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন- প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী, ইসমাইল মাহমুদ, কাওসার ইকবাল, দীপংকর ভট্টাচার্য লিটন, সৈয়দ ছায়েদ আহমেদ প্রমুখ।
 
তৃণমূল পর্যায়ে আধুনিক মাছ চাষ পদ্ধতিতে সচেতনতা আনার লক্ষ্যেই এই সপ্তাহব্যাপী কার্যক্রম চলছে এবং এছাড়াও মৎস্যচাষ বিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শন, ফরমালিনবিরোধী অভিযান বা মৎস্য আইন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা হবে বলে জানান সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা হিমেল চন্দ্র রায়।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
বিবিবি/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।