ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

দশ উপকারভোগী পেলেন ৮ লাখ ২২ হাজার ৬শ’ টাকা

বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন, ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
দশ উপকারভোগী পেলেন ৮ লাখ ২২ হাজার ৬শ’ টাকা উপকারভোগীদের মাঝে লভ্যাংশ বিতরণ করা হচ্ছে

মৌলভীবাজার: ৫ একর আয়তনের বাগানটি লাগানো হয়েছিল ২০০৩ সালে। প্রায় চৌদ্দ বছর আগে সৃজন করা বাগানটির পরিপূর্ণ বৃক্ষসম্পদ কেটে এর বিক্রয়কৃত অর্থের একটি অংশ উপকার ভোগীদের মাঝে বিতরণ করা হয়েছে। প্রতি জন পেয়েছেন ৮২ হাজার ২৬০ টাকা করে।

১৭ জুন (শনিবার) দুপুরে মৌলভীবাজার বন্যপ্রাণী রেঞ্জের সহকারী বন সংরক্ষকের কার্যালয়ে কালাছড়া বিটের বাফার বাগানের দশজন উপকারভোগীর মাঝে লভ্যাংশের চেক বিতরণ করা হয়। মৌলভীবাজার বন্যপ্রাণী রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) তবিবুর রহমান এই চেক বিতরণ করেন।

অর্থপ্রাপ্ত ব্যক্তিরা হলেন - মো. আবুল হাসেম, আব্দুল জব্বার, মনতু মিয়া, অজিত কুমার সাহা, লতিফুর রহমান, মনতাক মিয়া, সনর মিয়া, সোনাউর মিয়া, আব্দুল লতিফ এবং তাসফিয়া তাসনিম মাইশা।

মৌলভীবাজার বন্যপ্রাণী রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) তবিবুর রহমান বাংলানিউজকে বলেন, সামাজিক বনায়নের নামে সৃজন করা বাগানটির মোট বিক্রয়কৃত কাঠের মূল্য ১৮ লাখ ২৮ হাজার টাকা। এর মধ্যে ৪৫ ভাগ অর্থাৎ ৮ লাখ ২২ হাজার ৬শ’ টাকা সরকারের বন রাজস্ব এবং অপর ৪৫ ভাগ অর্থাৎ ৮ লাখ ২২ হাজার ৬ শ’ টাকা উপকারভোগীদের মাঝে বিতরণ করা হয়েছে।

এ ছাড়াও অবশিষ্ট ১০ ভাগ অর্থাৎ ১ লাখ ৮২ হাজার ৮ শত টাকা কালাছড়া বিটের উক্ত স্থানে পুনরায় নতুন বাগান সৃজনে ব্যয় করা হয়েছে বলে জানান এসিএফ তবিবুর রহমান।  

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
বিবিবি/আরআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad