ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

স্বর্ণপদক পেলেন শ্রীমঙ্গলের সাংবাদিক আতাউর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৬ ঘণ্টা, জুন ৫, ২০১৭
স্বর্ণপদক পেলেন শ্রীমঙ্গলের সাংবাদিক আতাউর  প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নিচ্ছেন কাজল, ফাইল ছবি

মৌলভীবাজার: বন্যপ্রাণি সংরক্ষণ ও সচেতনতা সৃষ্টির কাজে বিশেষ অবদান রাখায় স্বর্ণপদক পেলেন মোহনা টিভির শ্রীমঙ্গল প্রতিনিধি আতাউর রহমান কাজল।

রোববার (৪ জুন) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বৃক্ষরোপণ ও বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে স্বর্ণপদক, ৫০ হাজার টাকার চেক ও সনদপত্র গ্রহণ করেন তিনি।

বন্যপ্রাণি সংরক্ষণ ও সচেতনতা সৃষ্টির কাজে বিশেষ অবদান রাখায় আতাউরকে 'বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন ২০১৭' নামে এই পদকের জন্য মনোনীত করে পরিবেশ ও বন মন্ত্রণালয়।

সাংবাদিক আতাউর রহমান কাজল ২০০০ সাল থেকে সিলেট বিভাগের বন্যপ্রাণি, বন্যপ্রাণি সংরক্ষণ ও গণসচেতনতা সৃষ্টির কাজে বিশেষ অবদান রেখে চলেছেন। তিনি ইতোমধ্যে জাতীয় সংবাদপত্রে ও মোহনা টেলিভিশনে বন্যপ্রাণি বিষয়ক অসংখ্য প্রতিবেদন ও ভিডিও ফুটেজসহ নিউজ সম্প্রচার করে মানুষের মাঝে বন্যপ্রাণিদের প্রতি গণসচেতনতা ও মমত্ববোধ তৈরি করতে সক্ষম হয়েছেন।

তিনি ইতোমধ্যে প্রকৃতি, পরিবেশ, বন্যপ্রাণি, জীববৈচিত্র্য ও ইকো-ট্যুরিজম বিষয়ক ২০টি গ্রন্থ প্রকাশ করেছেন এবং কাজলের লেখা কয়েকটি বই বিশ্বের সর্ববৃহৎ লাইব্রেরি আমেরিকার লাইব্রেরি অব কংগ্রসে স্থান পেয়েছে।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, জুন ০৫, ২০১৭
বিবিবি/এএটি/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।