ঢাকা, বুধবার, ৮ ভাদ্র ১৪২৪, ২৩ আগস্ট ২০১৭

bangla news

রায়গঞ্জে আহত হুতুম পেঁচা উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৪-১৭ ৬:৩৬:১১ পিএম
 হুতুম পেঁচা-ছবি: বাংলানিউজ

হুতুম পেঁচা-ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের রায়গঞ্জে আহত একটি হুতুম পেঁচা উদ্ধার করেছে মুক্তজীবন নামে স্বেচ্ছাসেবী পরিবেশবাদী একটি সংগঠন।

সোমবার (১৭ এপ্রিল) দুপুরে মধুসূদন হালদার নামে রায়গঞ্জ বাজারের এক ওষুধ ব্যবসায়ীর কাছ থেকে পেঁচাটি মুক্তজীবনের সভাপতি ও সম্পাদক নিজেদের জিম্মায় নেন।

মুক্তজীবনের সভাপতি দীপক কুমার কর ও সাধারণ সম্পাদক খোরশেদ আলম বাংলানিউজকে জানান, এটি একটি হুতুম পেঁচা। প্রায় ২০ দিন আগে দলছুট পেঁচাটি কোনো যানবাহনের নিচে চাপা পড়ে আহত অবস্থায় মধুসূদনের দোকানের সামনে এসে পড়ে। এ সময় পাখিটির ডান পাখা ও পা ভেঙে রক্ত ঝরছিল। তিনি পাখিটি তুলে এনে তার চিকিৎসা করতে থাকেন। পাখিটি কিছুটা সুস্থ হয়ে উঠলে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) বিষয়টি জানান। পরে ইউএনও তাকে ফরেস্ট অফিসারের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন। মধুসূদন কোনো ফরেস্ট অফিসারের সঙ্গে যোগাযোগ করতে না পেরে নিজেই পাখিটির সেবা-যত্ন করছিলেন।

সোমবার মুক্তজীবন বিষয়টি জানতে পেরে মধুসূদনের কাছ থেকে পাখিটি নিয়ে আসে। এটি এখন মুক্তজীবনের জিম্মায় রয়েছে। সম্পূর্ণ সুস্থ হওয়ার পর পেঁচাটিকে ছেড়ে দেয়া হবে বলেও জানিয়েছেন সংগঠনটির নেতৃবৃন্দ।

উল্লেখ্য, মুক্তজীবনের সভাপতি দীপক কুমার কর বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa