ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

বন্যপ্রাণী পালনে শ্রীমঙ্গলের লেমন গার্ডেনকে জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, মার্চ ১২, ২০১৭
বন্যপ্রাণী পালনে শ্রীমঙ্গলের লেমন গার্ডেনকে জরিমানা বন্যপ্রাণী পালনে শ্রীমঙ্গলের লেমন গার্ডেন। ছবি- বাংলানিউজ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার): অবৈধভাবে  বানর পালনের অপরাধে শ্রীমঙ্গলের বিলাসবহুল কটেজ আবাসন ‘লেমন গার্ডেন রিসোর্ট’-কে বিশ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১২ মার্চ) দুপুরে শ্রীমঙ্গল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিশ্বজিৎ পাল লেমন গার্ডেন রিসোর্টকে এই জরিমানা করেন। লেমন গার্ডেন রিসোর্টের স্বত্বাধিকারী সেলিম মিয়ার নামে জরিমানা করা হয়।


 
জানা গেছে, পর্যটকদের মনোরঞ্জন করার জন্য কিছুদিন থেকে বানরটিকে খাচায় আটকে রাখা হয়েছিল।
 
আদালতের এই কার্যক্রম পরিচালনার সময় উপস্থিত ছিলেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষক বিভাগের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. তবিবুর রহমান, শ্রীমঙ্গল থানার উপ-পরিদর্শক (এসআই) আজাহারুল ইসলামসহ শ্রীমঙ্গল থানার পুলিশ এবং বন্যপ্রাণী ব্যবস্থাপনা বিভাগের লোকজন।
 
প্রতিষ্ঠালগ্ন থেকে লেমন গার্ডেন রিসোর্ট বৈধ কাগজপত্র ছাড়া আবাসন ব্যবসা করে করে আসছে। শহর থেকে দূরে হওয়াতে এখানে পতিতাবৃত্তি, সরকারি খাস জমি দখল প্রভৃতি অভিযোগও রয়েছে এই রিসোর্টের বিরুদ্ধে।
 
লেমন গার্ডেন রিসোর্টে বন্দি অবস্থা থেকে উদ্ধার করা এই বানরটিকে শিগগিরই লাউয়াছড়ায় অবমুক্ত করা হবে বলে জানান এসিএফ মো. তবিবুর রহমান।
 
বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, মার্চ ১২, ২০১৭
বিবিবি/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।