ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

আকাশ মেঘলা, তিন বিভাগে বৃষ্টির আভাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
আকাশ মেঘলা, তিন বিভাগে বৃষ্টির আভাস আকাশ মেঘলা, তিন বিভাগে বৃষ্টির আভাস। ছবি: কাশেম হারুন

ঢাকা: পশ্চিমা লঘুচাপের প্রভাবে মেঘলা রয়েছে দেশের আকাশ। তিন বিভাগের কোথাও কোথাও হতে পারে সামান্য বৃষ্টিপাত, কমে যেতে পারে তাপমাত্রা। আরও দু’একদিন এমন অবস্থা থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক সোমবার (২০ ফেব্রুয়ারি) সকালে বাংলানিউজকে বলেন, পশ্চিমা লঘুচাপ হিমালয়ের পাদদেশে অবস্থিত এবং বর্ধিত অংশ বাংলাদেশ ও তৎসংলগ্ন এলাকায় বিস্তৃত।

“ফলে আকাশ মেঘলা থাকবে এবং সামান্য বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

বিশেষ করে ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও সামান্য বৃষ্টিপাত হতে পারে”।

আগামী দু’একদিন আবহাওয়ার এমন অবস্থা থাকবে, জানান আবহাওয়াবিদ মল্লিক।

এদিকে, ভোর থেকেই ঢাকার আকাশে মেঘ দেখা যায়। বেলা বাড়লেও মেঘলা আকাশের কারণে সূর্যের মুখ দেখা যায়নি। তাপমাত্রাও কমেছে কিছুটা।

ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে এদিন আড়াই ঘণ্টা বন্ধ থাকে ফেরিসহ সব রকম নৌযান চলাচল। সকাল ৯টার দিকে ফেরি চলাচল শুরু হয়। এর আগে সকাল সাড়ে ৬টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ।

পাটুরিয়া ফেরিঘাট শাখা নৌ পুলিশের ইনচার্জ সামছুল আলম বাংলানিউজকে জানান, ভোর থেকে কুয়াশার ঘনত্ব বাড়তে থাকে। এ কারণে সম্ভাব্য দুর্ঘটনা এড়াতে সকাল থেকে ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ।

সে সময় যানবাহন ও যাত্রী নিয়ে মাঝ নদীতে দুইটি ফেরি আটকা পড়ে। পরে কুয়াশার ঘনত্ব কেটে গেলে আটকে পরা ফেরি গন্তব্যের উদ্দেশে রওয়ানা হয়। এছাড়া ফেরি বন্ধ থাকায় উভয় ঘাটে বাস-ট্রাক ও ছোট গাড়িসহ প্রায় তিন শতাধিক গাড়ি আটকা পরে।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
এমআইএইচ/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।