[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৬ অগ্রহায়ণ ১৪২৪, ২১ নভেম্বর ২০১৭

bangla news

তালতলী ইকোপার্কের জন্য ৮০ হাজার টাকা বরাদ্দ দিচ্ছে প্রশাসন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১০-০১ ৫:০৫:৫৯ এএম
ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর

ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর

জেলার তালতলী উপজেলার টেংরাগিরি ইকোপার্কে চলতি ২০১৬-১৭ অর্থবছরে এখন পর্যন্ত পশুদের খাদ্য বরাদ্দ না পাওয়ায় প্রাণীদের খাদ্য সরবরাহে ব্যাপক সমস্যা হচ্ছিল।

বরগুনা: জেলার তালতলী উপজেলার টেংরাগিরি ইকোপার্কে চলতি ২০১৬-১৭ অর্থবছরে এখন পর্যন্ত পশুদের খাদ্য বরাদ্দ না পাওয়ায় প্রাণীদের খাদ্য সরবরাহে ব্যাপক সমস্যা হচ্ছিল।

কিন্তু বরগুনা জেলা প্রশাসকের উদ্যোগে রোববার (০২ অক্টোবর) সাময়িক সমস্যা সমাধানে ৮০ হাজার টাকার খাদ্য বরাদ্দ করবে বরগুনা জেলা প্রশাসন।

জানা যায়, আগামী দু’মাসের জন্য হরিণদের খাদ্য সমস্যা নিয়ে বিপাকে পড়েছিলেন বন কর্তৃপক্ষ।

সংরক্ষিত বনের প্রাণীদের বাচাঁতে দ্রুত বিষয়টি নিয়ে বন বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা বরগুনা জেলা প্রশাসকের সঙ্গে যোগাযোগ করেন। এরই সুবাধে বরাদ্দটি প্রদান করা হচ্ছে। 

বন কর্তৃপক্ষ জানিয়েছেন, আগামী দু’মাসের মধ্যে প্রাণীদের খাদ্য বরাদ্দ পাওয়া যাবে।

পার্কে বর্তমানে ১৪টি হরিণ, ২টি কুমির, ৪টি মেছো বাঘ এবং ২৪টি শুকর রয়েছে।

এ ব্যাপারে বরগুনা জেলা প্রশাসক ড. মহা. বশিরুল আলম বলেন, প্রতিদিন অনেক পর্যটক এখানে বেড়াতে আসেন। যোগাযোগ এবং কিছু অবকাঠামোগত উন্নয়ন করা হলে টেংরাগিরি ইকোপার্ক ঘিরে বরগুনা জেলায় পর্যটনের ভালো সম্ভাবনা রয়েছে। 

পাশাপাশি পর্যটকদের আনন্দ বাড়াতে রয়েছে বিভিন্ন ধরনের প্রাণী। তাই প্রাণীদের বাচাঁতে দু'মাসের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৫০১ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa