ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

রাজশাহীতে জলবায়ু পরিবর্তন মেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১২

রাজশাহী: রাজশাহী নগরভবনের গ্রিন প্লাজায় রোববার অনুষ্ঠিত হলো দিনব্যাপী জলবায়ু পরিবর্তন মেলা-২০১২।

করডিয়ালের সহযোগিতায় সিএমডিআরআর ফোরাম রাজশাহী বিভাগ এ মেলার আয়োজন করে।



রোববার সকালে রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে সরিফুল ইসলাম বলেন, “ভূগর্ভস্থ পানির ব্যবহার কমিয়ে আনার জন্য রাজশাহী মহানগরীতে ভূ-উপরোস্থ পানি সরবরাহ শুরু হয়েছে। বর্তমানে মোট সরবরাহ করা পানির শতকরা ২৫ ভাগ পদ্মার পানি সারফেস ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টের মাধ্যমে সরবরাহ করা হচ্ছে। ”

সরিফুল ইসলাম জলবায়ু পরিবর্তনের কুফল, বাংলাদেশে এর প্রভাব, আন্তর্জাতিক পর্যায়ে পরিস্থিতি মোকাবেলায় নেওয়া পদক্ষেপের উল্লেখ করে তৃণমূল পর্যায়ে সচেতনামূলক কর্মসূচি প্রণয়নে সংশ্লিষ্ট দপ্তরগুলোকে আহ্বান জানান।

বক্তব্য শেষে তিনি মেলার উদ্বোধন ঘোষণা করেন এবং মেলার স্টলগুলো ঘুরে ঘুরে দেখেন।

বেসরকারি সংগঠন তৃণমূলের পরিচালক জালাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হেড অর্গানাইজেশন ডেভেলপমেন্ট অ্যান্ড কর্নসার্ন ইউনিভার্সেল ঢাকা এডুকেশন ইউনিটের আবদুল হামিদ, পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মিজানুর রহমান, দৈনিক সোনার দেশের নির্বাহী সম্পাদক হাসান মিল্লাত।

স্বাগত বক্তব্য রাখেন বরেন্দ্র উন্নয়ন সংস্থার (বিডিও) নির্বাহী পরিচালক আলাউদ্দিন খান।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১২
এসএস/সম্পাদনা: আসিফ আজিজ, নিউজরুম এডিটর, আশিস বিশ্বাস, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।