ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাজে বোলিংয়ে হারকে আলিঙ্গন টাইগারদের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, মে ২৭, ২০১৭
বাজে বোলিংয়ে হারকে আলিঙ্গন টাইগারদের বাজে বোলিংয়ে হারকে আলিঙ্গন টাইগারদের

বার্মিংহাম থেকে: এজবাস্টনের মেঘাচ্ছন্ন মাঠে তখন চলছে শেষ সময়ের স্নায়ুক্ষয়ী লড়াই। ম্যাচ কখনও পাকিস্তানের পক্ষে, আবার কখনও বাংলাদেশের পক্ষে। কিন্তু শেষ পর্যন্ত ম্যাচটি চলে গেল পাকিস্তানের থলিতে। টাইগারদের ক্যাচ ছাড়ার প্রতিযোগিতা ও বাজে বোলিংয়ের সুবাদে প্রথম প্রস্তুতি ম্যাচে ২ উইকেটের জয় নিয়ে চ্যাম্পিয়নস ট্রফিতে দাপুটে প্রস্তুতির জানান দিল পাকিস্তান।

যদি ভুল না করি এই ম্যাচে নূন্যতম পাঁচটি ক্যাচ মাটিতে ফেলেছেন মাশরাফি বাহিনী। আর সেই সুযোগেই টাইগার ওপেনার তামিম ইকবালের ৯৩ বলে ১০২ রানের ঝলমলে ইনিংসে গড়া ৩৪১ রানের পাহাড়সম লক্ষ্যও পাকিস্তান টপকে গেল ৮ উইকেটের খরচায়, ৩ বল বাকি থাকতেই।

শনিবার (২৭ মে) এজবাস্টনে পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে তামিম ইকবালের ১০২ ও ইমরুল কায়েসের ৬১ রানে ৯ উইকেটের বিনিময়ে ৩৪১ রানের বড় সংগ্রহ গড়ে লাল-সবুজের দল। বাংলাদেশের হয়ে ব্যক্তিগত তৃতীয় সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস খেলেছেন মুশফিকুর রহিম।

পাকিস্তানের হয়ে বল হাতে জুনায়েদ খান ৪টি এবং হাসান আলী ও সাদাব খান নিয়েছেন ২টি করে উইকেট।

জবাবে জয়ের জন্য ৩৪২ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশের ক্ষুরধার বোলিংয়ে দলীয় ২৪৯ রানে ৮ উইকেট হারিয়ে পাকিস্তান যখন হারের প্রহর গুনছিল, তখন নবম উইকেটে দলের হাল ধরলেন ফাহিম আশরাফ ও হাসান আলী।

বিষয়টি কেমন যেন মনে হলো; ফাহিম ও হাসান ব্যাটিংয়ে থাকায় এলোমলো হয়ে গেল টাইগার বোলারদের লাইনআপ। পাশাপাশি শুরু হলো দৈন্য ফিল্ডিং। সেই সুযোগেই আর কোনো উইকেট না হারিয়ে ৮ উইকেটের বিনিময়েই ৩৪২ রান করে জয়ের বন্দরে নোঙ্গর ফেলে টিম পাকিস্তান। ৩০ বলে, চারটি চার ও চারটি ছয়ে’র মারে ফাহিম খেলেছেন অপরাজিত ৬৪ রানের এক বিস্ফোরক ইনিংস। অপর প্রান্তে থাকা হাসান আলী অপরাজিত ছিলেন ২৭ রানে।

বাংলাদেশের হয়ে বল হাতে মেহেদি হাসান মিরাজ ২টি এবং মাশরাফি বিন মর্তুজা, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, সাকিব আল হাসান ও মোসাদ্দেক হোসেন সৈকত নিয়েছেন ১টি করে উইকেট।

বাংলাদেশ সময়: ০১২৭ ঘণ্টা, ২৮ মে ২০১৭
এইচএল/জিপি/এমআরপি

** ইংল্যান্ডের বহুরূপী আবহাওয়া
** এজবাস্টনে এক টুকরো বাংলাদেশ
** বার্মিংহামের পথে প্রশান্তি সেইন্ট মার্গারেটে
** গ্যালারিতে গর্জন, জয়ের অপেক্ষায় টাইগার সমর্থকরা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ