[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৪ শ্রাবণ ১৪২৫, ১৯ জুলাই ২০১৮

bangla news

ট্রফি হাতে টাওয়ার ব্রিজে সরফরাজ

মহিবুর রহমান, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-২০ ১২:০২:৩৮ এএম
ট্রফি হাতে টাওয়ার ব্রিজে সরফরাজ

ট্রফি হাতে টাওয়ার ব্রিজে সরফরাজ

লন্ডন থেকে: ভারতকে ১৮০ রানের বড় ব্যবধানে হারিয়ে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ১৯ বছরের ইতিহাসে প্রথম শিরোপা ঘরে তুলেছে এশিয়ার অন্যতম ক্রিকেট পরাশক্তি পাকিস্তান। কেনিংটন ওভালে জয়ের সেই মুহুর্ত থেকেই পুরো পাকিস্তান শিবিরে শুরু হয়েছে অগ্রীম ঈদের আনন্দ। যে সে ব্যাপার নয়, ক্রিকেটের সবচেয়ে মর্যাদার আসরের শিরোপা ঘরে তোলার গৌরব। তাও আবার চির বৈরী ভারতকে হারিয়ে।

জয়ের সেই আনন্দকে আরও আনন্দঘন ও স্মরণীয় করে রাখতে সোমবার (১৯ জুন) সকালেই লন্ডন টাওয়ার ব্রিজে ট্রফি হাতে চলে গেলেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। ব্রিজে গিয়ে আলোকচিত্রীদের ক্যামেরায় বন্দি হলেন পাাকিস্তান ক্রিকেটের ইতিহাস সৃষ্টিকারী এই দলপতি। সেখানে তাকে পেয়ে জ্বলে উঠলো হাজার হাজার ক্যামেরা। ক্যামেরার ক্লিকের শব্দে মুখরিত হয়ে উঠলো সেন্ট্রাল লন্ডনের ঐতিহ্যবাহী এই ব্রিজ।

এদিকে, চ্যাম্পিয়নস ট্রফিতে পাকিস্তানের এই জয়কে অসাধারণ বলে উল্লেখ করেছেন চ্যাম্পিয়নস ট্রফির অ্যাম্বাসেডর বাংলাদেশ ক্রিকেটে সাবেক দলপতি হাবিবুল বাশার সুমন। চ্যাম্পিয়নস ট্রফির কলামে তিনি লিখেছেন, ‘ক্রিকেট বিশ্ব যে জমজমাট ফাইনাল ম্যাচ প্রত্যাশা করেছিল তেমনটি আসলে দেখা যায়নি। তবে এই ম্যাচে ক্রিকেটের শ্বাসত বিষয়টি আবার প্রমাণিত হয়েছে যে, কাগজে কলমে কোনো দল এগিয়ে থাকলেই শিরোপা তারাই ঘরে তুলবে এমন কথা নেই। দিন শেষে যারা সেরা খেলাটি খেলবে তারাই জিতবে। হয়েছেও তাই। পাকিস্তান অসাধারণ ক্রিকেট খেলেই এবারের চ্যাম্পিয়নস ট্রফি শিরোপা ঘরে তুলেছে।’

উল্লেখ্য, রোববার (১৮ জুন) কেনিংটন ওভালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা নির্ধারণী ম্যাচে ভারতের কাছে টস হেরে ব্যাটিংয়ে নেমে ফখর জামানের ১০৬ বলে ১১৪, আজহার আলীর ৫৯ ও মোহাম্মদ হাফিজের ৩৭ বলে অপরাজিত ৫৭ রানের ঝড়ো ইনিংসে ৪ উইকেটে ৩৩৮ রানের বড় সংগ্রহ গড়ে মিকি আর্থারের শিষ্যরা।

জবাবে, জয়ের জন্য ৩৩৯ রানের লক্ষ্যে খেলতে নেমে মোহাম্মদ আমের ও হাসান আলীর পেস তোপে ৩০.৩ ওভারে ১৫৮ রানে গুটিয়ে যায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ইনিংস। ভারতের হয়ে ব্যাট হাতে একমাত্র উজ্জ্বল ছিলেন অলরাউন্ডার হার্ডিক পান্ডিয়া। ৪৩ বলে তার ৭৬ রানের বিস্ফোরক ইনিংসে এই সংগ্রহ পেতে সক্ষম হয়েছিল কোহলির ভারত।

পাকিস্তানের হয়ে বল হাতে মোহাম্মাদ আমের ও হাসান দুই জনই নিয়েছেন ৩ করে উইকেট। সাদাব খান ২টি ও ১টি উইকেটর পেয়েছেন জুনাইদ খান।
 
বাংলাদেশ সময়: ২৩৫৯ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
এইচএল/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa