ঢাকা, শুক্রবার, ৫ কার্তিক ১৪২৪, ২০ অক্টোবর ২০১৭

bangla news

আমরা কোন বিভাগেই ভাল খেলিনি: কোহলি

মহিবুর রহমান, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৯ ৩:৪৩:১০ এএম
বিরাট কোহলি

বিরাট কোহলি

ওভাল থেকে: চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে ১৮০ রানের বড় ব্যবধানে হেরে শিরোপা বঞ্চিত হয়েছে ভারত। ম্যাচটি জিততে পারলে দলটির জন্য দারুণ কিছুই হতে পারতো। একদিকে টানা দ্বিতীয় শিরোপা জয়ের পাশাপাশি ছিল সর্বাধিক তৃতীয় শিরোপা জয়ের হাতছানিও। কিন্তু শেষ পর্যন্ত হল না। পাকিস্তানের ছুড়ে দেয়া ৩৩৯ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে কোহলিরা অলআউট হয়ে গেছে ১৫৮ রানে।

আর এই হারের পেছনে নিজেদের ব্যর্থতাকেই বড় করে দেখলেন এই ভারত অধিনায়ক। কোহলির মতে হেভিওয়েট এই ম্যাচে তার দল ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং এই তিন বিভাগে নিস্প্রভ ছিল বলেই লজ্জার এই হারটি মেনে নিতে হয়েছে।

‘দেখেন খেলাটা ক্রিকেটে। ফাইনালে আমরা অবশ্যই জয়ের লক্ষ্যেই খেলেছি। ইংল্যান্ডে শুধু আসার জন্য আসা নয়, বরং দল হিসেবে ভাল কিছু করার প্রয়াস আমাদের মধ্যে ছিল। আর সেটা করতে পেরেছি বলেই ফাইনালে উঠেছি। কিন্তু ফাইনালে আমরা ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং এই তিন বিভাগেই ব্যর্থ ছিলাম তাই হেরে গেছি।’  
 
রোববার (১৮ জুন) কেনিংটন ওভালে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি গণমাধ্যমকে একথা বলেন।        
 
এসময় পাকিস্তানের পারফরমেন্সের ভূয়সী প্রশংসা করে কোহলি আরও বলেন, ‘পাকিস্তানের আজকের পারফরমেন্স সত্যিই প্রশংসার দাবিদার। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে আমি ওদের অভিনন্দিত করেছি। কেননা চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের এমন বড় মঞ্চে যে খেলাটি প্রয়োজন ছিল ওরা ঠিক সেই খেলাটিই খেলতে পেরেছে। তাছাড়া ওদের এই জয়টি দরকারও ছিল।’
     
বাংলাদেশ সময়: ০৩৩৯ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
এইচএল/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa