Alexa
ঢাকা, মঙ্গলবার, ১৩ আষাঢ় ১৪২৪, ২৭ জুন ২০১৭

bangla news

পাকিস্তানের ঈদের আগেই ঈদ!

মহিবুর রহমান, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৯ ১:০৫:০৭ এএম
পাকিস্তান ক্রিকেট দলের জয়ের উল্লাস

পাকিস্তান ক্রিকেট দলের জয়ের উল্লাস

ওভাল থেকে: ঈদুল ফিতর শুরু হতে আরও সপ্তাহ খানেক বাকি। কিন্তু পাকিস্তান শিবিরে যেন আজই শুরু হয়ে গেছে মুসলমানদের সব চাইতে বড় ধর্মীয় এ উৎসবের উদযাপন।

কারণটি মোটেও অসঙ্গত নয়। চির প্রতিদ্বন্দ্বী ভারতকে ১৮০ রানের বড় ব্যবধানে হারের লজ্জা দিয়ে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ১৯ বছরের ইতিহাসে প্রথম শিরোপা ঘরে তুলেছে সরফরাজ আহমেদ ও তার দল। শুধু কী তাই? ওয়ানডে ফর্মেটেও ভারতের বিপক্ষে জয়টি অধরাই ছিলো।
 
কোহলিদের বিপক্ষে পাকিস্তান সব শেষ ওয়ানডে জিতেছিল ২০১২ সালের দ্বিপাক্ষিক সিরিজে। ওই বছর ভারত সফরে গিয়ে তিন ম্যাচ সিরিজের ওয়ানডে ২-১ এ জিতে এসেছিল পাক শিবির।  
    
রোববার (১৮ জুন) কেনিংটন ওভালে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে পাক কোচ মিক আর্থারও সে উ‍ৎসবের ইঙ্গিতই দিলেন।
 
ঐতিহাসিক এ জয়ের পর গণমাধ্যমকর্মীরা মজার ছলে তার কাছে জানতে চাইলেন, ঈদটা কী আপনার দলে একটু আগেই শুরু হয়ে গেল? ‍আর্থারও উত্তরটা মজা করেই দিলেন, ‘অবশ্যই। আমি অন্তত তাই মনে করি। আমাদের শিবিরে আজই ঈদ।’
 
এদিন ওভালে ভারতের কাছে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ফকর জামানের ১০৬ বলে ১১৪, আজহার আলীর ৫৯ ও মোহাম্মদ হাফিজের ৩৭ বলে অপরাজিত ৫৭ রানের ঝড়ো ইনিংসে ৪ উইকেটে ৩৩৮ রানের বড় সংগ্রহ গড়ে মিকি আর্থারের শিষ্যরা।
 
জবাবে জয়ের জন্য ৩৩৯ রানের লক্ষ্যে খেলতে নেমে মোহাম্মদ আমির ও হাসান আলীর পেস তোপে ৩০.৩ ওভারে ১৫৮ রানে গুটিয়ে যায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ইনিংস।
 
আমির ও হাসান দু’জনই নিয়েছেন ৩টি করে উইকেট। সাদাব খান ২টি ও ১টি উইকেট পেয়েছেন জুনাইদ খান।

বাংলাদেশ সময়: ০১০২ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
এইচএল/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa