[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৫, ২০ মে ২০১৮

bangla news

রোমাঞ্চিত পাক শিবির

মহিবুর রহমান, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৭ ৯:২৭:০৩ পিএম
সংবাদ সম্মেলনে পাকিস্তান কোচ মিকি আর্থার

সংবাদ সম্মেলনে পাকিস্তান কোচ মিকি আর্থার

লন্ডন থেকে: এর আগে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে পাকিস্তানের কখনই ওঠা হয়নি। এবারই প্রথম। আর প্রথমবারের মতো ফাইনালের মহারণে উঠেই  প্রতিপক্ষ হিসেবে ভারতকে পেয়ে গোটা পাকিস্তান শিবির দারুণ রোমাঞ্চিত বলে জানালেন দলটির হেড কোচ মিকি আর্থার।

গেল ৪ জুন গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে কোহলিদের কাছে হারের পর ফাইনালের জন্য তারা প্রস্তুতি বিশেষভাবেই সেরেছেন বলতেও কৃপণতা দেখালেন না মিকি।
 
‘আজকের প্রস্তুতি শেষে সব সদস্যের সাথে কথা বলেছি। সবাই ভাল মুডে আছে। ম্যাচটিকে নিয়ে সবাই রোমাঞ্চিত। তাছাড়া ম্যাচটিকে সামনে রেখে গত দু’দিন তারা যে প্রস্তুতি নিয়েছে তাতে জয়ের ব্যাপারে সবার মধ্যেই দারুণ আত্নবিশ্বাস বিরাজ করছে।’
 
শনিবার (১৭ জুন) কেনিংটন ওভালের সম্মেলন কক্ষে সংবাদ মাধ্যমকে দলের সার্বিক পরিস্থিতি নিয়ে একথা জানান তিনি।


ওয়ানডে ক্রিকেটে ১২৮ ম্যাচে দু’দলের মধ্যকার মুখোমুখি লড়াইয়ে এ পর্যন্ত পাকিস্তান জিতেছে ৭২টিতে, আর ভারতের জয় ৫২টিতে। তবে অবাক হতে হয় আইসিসি’র বৈশ্বিক আসরে দু’দলের হার জিতের পরিসংখ্যান দেখলে।
 
কেননা বৈশ্বিক আসরে দু’দলের ১৫ বারের মুখোমুখি লড়াইয়ে এ পর্যন্ত ১২টিতেই জিতেছে ভারত, ২ টিতে জিতেছে পাকিস্তান, একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত।

আর চ্যাম্পিয়নস ট্রফিতে দুই দলের ৪ বারের মুখোমুখি লড়াইয়ে পাকিস্তান ২ বার ও বাকি ২ বার জয়ের হাসি নিয়ে মাঠ ছেড়েছে ভারত।
 
তাই এদিন সংবাদ সম্মেলনে বৈশ্বিক আসরে ভারতের কাছে পাকিস্তানের বিগত দিনগুলোর পশ্চাদপদতা কাটিয়ে উঠার সম্ভাবনার কথা জানতে চাইলেন সংবাদ মাধ্যম কর্মীরা।

কিন্তু উত্তরে মিকি আর্থারকে ততটা সপ্রতিভ মনে হল না।
 
‘সত্যি কথা বলতে আমরা এই ম্যাচটিকে সামনে রেখে প্রস্তুতিটা ভালোভাবেই সেরেছি। এজবাস্টনে সেদিন ওদের বিপক্ষে হারের পর ওভালের এই ম্যাচে জয়ের লক্ষ্যে আমাদের একটি কাজই করতে হবে, সেটা হল- ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং এই তিন বিভাগেই দুর্দান্ত কিছু করা।’
 
এ প্রসঙ্গে তিনি আরো যোগ করেন, বিশেষ করে আমি বলবো আমাদের ফিল্ডিংয়ের কথা। যা গত ৪ জুন এজবাস্টনে আমাদের মোটেও ভাল হয়নি। ফলে ম্যাচটিও হাত ছাড়া হয়ে গিয়েছিল। আশা করছি কালকের ম্যাচে ছেলেরা ভাল কিছুই করে দেখাতে পারবে।            
 
স্থানীয় সময়: ২১২০ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
এইচএল/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa