ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

গ্যালারিতে লাল-সবুজের গর্জন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, জুন ১৫, ২০১৭
গ্যালারিতে লাল-সবুজের গর্জন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বার্মিংহাম থেকে: এজবাস্টনের বাতাসে কান পাতলেই টাইগার সমর্থকদের গর্জন ভেসে আসছে। গ্যালারিতো বটেই প্রেস বক্সের পুরো কাঁচ ভেদ করে সেই গর্জন আছড়ে পড়ছে পুরো স্টেডিয়াম চত্বরে। আর বাংলাদেশর সমর্থকদের এমন গর্জনে একটা সময় প্রতিপক্ষ ভারতের গ্যালারিতে বিরাজ করে নিশ্চুপ নীরবতা।

টাইগারদের ব্যাট থেকে আসা প্রতিটি রানই সমর্থকদের উল্লাসের উপলক্ষ হয়ে আসছে। অন্যদিকে ভারতের সমর্থকদের জন্য বয়ে আনছে নির্মম নীরবতার বারতা।

বৃহস্পতিবার (১৫ জুন) আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে বাংলাদেশ ও ভারতের মধ্যকার সেমিফাইনাল চলাকালীন গ্যালারিতে গিয়ে এমন দৃশ্য দেখা গেল।

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমউমেশ যাদবের বলে ব্যক্তিগত ৭০ রানের ইনিংস খেলে প্যাভিলিয়নে ফেরেন টাইগার ওপেনার তামিম ইকবাল। তারপরেও তাদের উল্লাসের কমতি নেই। বাংলাদেশের পতাকা উড়িয়ে, বাঁশি বাজিয়ে, বাঘ নিয়ে তাদের উল্লাস একদিকে যেমন লাল-সবুজের শিবিরে বাড়তি প্রেরণা যোগায় তেমনি মন খারাপ করে দিচ্ছে কোহলিদের গ্যালারি।

গ্যালারিতে বসা এক ভারতীয় সমর্থকতো বলেই বসলেন, ‘বাংলাদেশকে আর একটি উইকেট হারাতে বলো। তাহলে ভারতের জন্য সুবিধা হয়। ’ আমি মনে মনে হাসলাম। এই তাহলে মানসিক অবস্থা?

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমএদিকে টাইগার সমর্থকরা প্রত্যাশা করছেন বাংলাদেশ সম্মানজনক একটি রান সংগ্রহ করুক। জিততে হবে না। মাশরাফিরা সেমি ফাইনালে খেলছে এটাই তাদের জন্য অনেক বড় সুখকর অভিজ্ঞতা।

একথা ঠিক আজ গ্যালারিতে ভারতের আধিক্য। কিন্তু সংখ্যায় তাদের চাইতে কম হবার পরেও বাংলাদেশের গর্জনে সেটা মনেই হচ্ছে না। বাংলাদেশ জিতবে কী হারবে সেটা বড় কথা নয়। চ্যাম্পিয়নস ট্রফির সেমিতে উঠে বাংলাদেশ যে অবিস্মরণীয় ইতিহাসের জন্ম দিয়েছে সেটাই তাদের কাছে অনেক বড় হয়ে ধরা দিয়েছে।

স্থানীয় সময়: ১৩৩৮ ঘণ্টা, ১৫ জুন, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলা এর সর্বশেষ